চিতলমারীতে ভাঙা ব্রিজে সাঁকো: জনভোগান্তি চরমে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৩

বাগেরহাটের চিতলমারীতে দীর্ঘদিন আগে ভেঙে যাওয়া একটি ব্রীজ পুন:নির্মাণ না করায় এলাকবাসির চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। জনগুরুত্বপূর্ণ এ ব্রিজটি দীর্ঘদিন ভাঙা থাকায় ভোগান্তিতে পড়েছেন এলাকাবাসি। বিকল্প পথ না থাকায় ভাঙা ব্রিজের ওপর বাশের সাঁকো দিয়ে শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষকে প্রতিদিন চলাচল করতে হচ্ছে। 

এলাকাবাসি সূত্রে জানা গেছে, প্রায় মাস চারেক আগে উপজেলার চরবানিয়ারী ইউনিয়নের উত্তর পাড়া গ্রামের দীর্ঘদিনের পুরানো একটি ব্রিজ ভেঙে যায়।  ব্রিজটি ভেঙে যাওয়ার কারণে ১০ গ্রামের কয়েক হাজার মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

স্থানীয় জনপ্রতিনিধিদের অবগত করা হলেও ব্রিজ মেরামতের কোন উদ্যোগ গ্রহণ না করায় বাধ্য হয়েই এলাকাবাসি এ ব্রিজের উপর একটি বাশের সাঁকো দিয়ে কোন মতে পারাপার হচ্ছেন। এছাড়া এ অঞ্চলের মানুষ কৃষি নির্ভর হওয়ায় উৎপাদিত সবজি নিয়ে ভাঙ্গা ব্রিজের উপর দিয়ে পার হতেও দারুণ ভোগান্তি শিকার হতে হচ্ছেন। 

চরবানিয়ারী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গৌরাঙ্গ বালা জানান, ব্রিজটি মেরামত না হওয়া এলাকার শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসা-যাওয়ার ক্ষেত্রে সমস্যার সৃষ্টি হচ্ছে। প্রতিদিন এ ব্রিজ দিয়ে ঢালিপাড়া, বাওয়ালীপাড়া, মধ্যপাড়া, সামন্তগাতিসহ প্রায় ১০/১২ গ্রামের শিক্ষার্থীসহ সাধারণ মানুষের যাওয়া আসা করতে হয়। এ ব্রিজটি দ্রুত মেরামত করা এখন এলাকাবাসির প্রাণে দাবি হিসেবে দেখা দিয়েছে।

চরবানিয়ারী ইউপি চেয়ারম্যান অশোক কুমার বড়াল জানান, চরবানিয়ারী উত্তরপাড়ার ব্রিজটি নতুন করে নির্মান করার জন্য ইতোমধ্যে টেন্ডার আহ্বান করা হয়েছে। 

এ ব্যাপারে চিতলমারী উপজেলা প্রকৌশলী মো. জাকারিয়া হোসেন জনান, চরবানিয়ারী উত্তর পাড়ার ব্রিজটি পুনঃ নির্মানের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই নির্মান করা হবে। 


এবিএন/এস.এস সাগর/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ