যশোর-খুলনা মহাসড়কে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৪

পরিচ্ছন্ন ও নিরাপদ নওয়াপাড়া গড়ি’র উদ্যোগে নওয়াপাড়া প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

আজ ০৭ সেপ্টেম্বর (শুক্রবার) সকালে নওয়াপাড়াকে পরিচ্ছন্ন ও নিরাপদ রুপে গড়ে তোলার প্রত্যয় নিয়ে সামাজিক এ আন্দোলনের ৫ম পর্ব অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন বক্ষ্যব্যাধী বিশেষজ্ঞ ডাক্তার আতাহার হোসেন, অভয়নগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারু, নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি বিশিষ্ট কবি ও ছড়াকার আতাহার হোসেন।

আরো বক্তব্য রাখেন বিভার নির্বাহী পরিচালক অধ্যাপক সুকুমার ঘোষ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রিজিবুল ইসলাম, বৃক্ষপ্রেমিক বকুল জব্বার, শিক্ষক সুনীল দাস।

বক্তারা যশোর খুলনা মহাসড়কের বাইপাস সড়কের ফুটপাত এবং হাইওয়ে দখলমুক্ত ও পরিচ্ছন্ন, বাজার এলাকায় সিসিটিভি ক্যামেরায় আওতায় আনা, গুরুত্বপূর্ণ মোড়ে ডাস্টবিন স্থাপন, নূরবাগ এলাকায় এবং স্বাধীনতা চত্বর এলাকা ও রেল লাইনের সন্নিকট থেকে বহু সংখ্যক স্ট্যান্ড কমিয়ে নিরাপদ দূরত্বে স্থাপন।

ছাদ বনায়ন কর্মসূচি গ্রহণ, হেলমেট ছাড়া মটর সাইকেল চালনায় বাঁধা নিষেধ আরোপ এবং ট্রফিক আইন মেনে চলার সচেতনতা প্রোগ্রাম চালু, নওয়াপাড়া বাজার এলাকায় নির্ধারিত বাইক, ভ্যান স্ট্যান্ড করা, যত্র তত্র জ্বালানী ও দাহ্যতেল বিক্রি বন্ধ করার দাবি জানানো হয়।

পরে নওয়াপাড়া প্রেসক্লাবের সন্নিকটে বিটিসিএল এর দেওয়ালের পাশে বকুল গাছ লাগিয়ে “নওয়াপাড়াকে সবুজ শ্যামল শোভায় শোভিতকরণ কাজের শুভ উদ্বোধন করা হয়।

এবিএন/সেলিম হোসেন/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ