আজকের শিরোনাম :

জয়পুরহাটে এনজিও'র কিস্তি আদায় বন্ধের দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ২১:০৬

জয়পুরহাটে এনজিও এবং মহাজনী ঋণের কিস্তি আদায় বন্ধের দাবিতে জয়পুরহাটে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল - বাসদ এর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় জয়পুরহাটে   সকল ধরনের এনজিও এবং মহাজনী ঋণের কিস্তি আদায়  বন্ধের দাবিতে অর্ধশতাধিক নেতাকর্মীদের নিয়ে  পাঁচুরমোড়ে ঘন্টাব্যাপি মানববন্ধন করেন এই বামপন্থী সংগঠনটি।

জেলা বাসদ আহ্বায়ক ওয়াজেদ পারভেজ এর সভাপতিত্বে  বক্তব্য দেন,  জেলা বাসদের সদস্য সচিব সামিউল ইসলাম বাবু,  বাসদ সদস্য, সুন্দরী উরাও, জেলা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম প্রমূখ।

বাসদ নেতা ওয়াজেদ পারভেজ বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের অপরিকল্পিত ও প্রস্তুতিহীন লকডাউনে কর্মহীন গ্রাম-শহরের শ্রমজীবী মানুষ এমনিতেই আয় রোজগার হারিয়ে অভাব অনটনে বিপর্যস্ত, তার সঙ্গে এনজিও এবং মহাজনী ঋণের কিস্তি আদায়ের নামে হয়রানি গ্রামের দিনমজুর, শহরের হকার, রিকশাচালক দিন আনে দিন খায় মানুষেরা দিশেহরা অবস্থায় পড়েছে।
সামিউল ইসলাম বাবু বলেন, মানুষ জীবন নিয়ে শঙ্কিত কিন্তু সরকারের পক্ষ থেকে দৃশ্যমান কোনো সহযোগিতা দেশবাসী লক্ষ্য করছে না।করোনা মোকাবিলায় স্বাস্থ্যবিধি মানা ও লকডাউন কার্যকর করতে হলে হতদরিদ্র দিন আনে দিন খায় শ্রমজীবী মানুষদের খাদ্যসামগ্রী, নগদ অর্থ ও চিকিৎসাসেবা দেওয়ার দাবি জানাই।

মানববন্ধনে আসা বাসন্তী এক নারী বলেন, এই লকডাউনে কাজ কাম নেই, ঘরে খাবার নাই কিভাবে এনজিও ঋণের কিস্তি পরিশোধ করব।  

মানববন্ধন শেষে মিছিল নিয়ে সুগারমিল রোডে তাদের সমাবেশের সমাপ্তি ঘোষণা করেন।
 

এবিএন/মিজানুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ