ফরিদপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের চারা বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৮

ফরিদপুরে কৃষি পুনর্বাসনের আওতায় কৃষক ও কৃষানীর মাঝে নাবি জাতের রোপা আমন ধানের চারা বিতরণ করেছে সদর উপজেলা কৃষি অফিস। গতকাল বুধবার বিকেলে ধানের চারা বিতরণ উপলক্ষে সদর উপজেলার হল রুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার প্রভাংশু সোম মহান এর সভাপতিত্বে অনষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি’র পরিচালক, সরেজমিন উইং কৃষিবিদ ড. মো. আবদুল মুঈদ।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, ডিএই কৃষিবিদ মোহাম্মদ মাইদুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ কিংকর চন্দ্র দাস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুরের উপ-পরিচালক কৃষিবিদ কার্তিক চন্দ্র চক্রর্বী, ফরিদপুর এটিআই’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. হারুন অর রশিদ, সদর উপজেলা কৃষি অফিসার মো. আবুল বাসার মিয়া, কৃষি সম্প্রসারণ অফিসার মো. আনোয়ার হোসেন, কাজী রাবেয়া সুলতানা প্রমুখ।

প্ররে প্রধান অতিথি কৃষক ও কৃষানীর মাঝে নাবি জাতের রোপা আমন ধানের চারা বিতরণ করেন। এছাড়াও প্রধান অতিথি বিএআরআই কর্তৃক উদ্ভাবিত চার ফসল ভিত্তিক শস্যবিন্যাস প্রযুক্তি সম্প্রসারণ কর্মসূচীর আওতায় ভার্মি কম্পোস্ট প্রদর্শনীর উপকরন বিতরণ করেন।

সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আবুল বাসার মিয়া জানান, সদর উপজেলার শতাধিক কৃষক ও কৃষানীর মাঝে নাবি জাতের রোপা আমন ধানের চারা ও ভার্মি কম্পোস্ট সার উৎপাদনের জন্য প্রদর্শনী উপকরণ (রিং স্লাব, টিন, খুটি, চালনি ও প্রদর্শনীর সাইন বোর্ড) ৬জনের মাঝে বিতরণ করা হয়েছে।

 

এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ