আজকের শিরোনাম :

অনির্দিষ্টকালের জন্য আখাউড়া স্থলবন্দর দিয়ে মাছ রপ্তানি বন্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৩

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে মাছ রপ্তানীতে জটিলতা দেখা দিয়েছে।

ত্রিপুরার আগরতলার কতিপয় ব্যবসায়ীদের বাঁধার কারণে আগরতলা বন্দরে আজ ০৫ সেপ্টেম্বর (বুধবার) সারাদিন রপ্তানীকৃত মাছ আটককে পড়ায় বাংলাদেশ ও ভারতের ব্যবসায়ীরা অনির্দিষ্টকালের জন্য মাছ আমদানি-রপ্তানি বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

জানা গেছে, আজ ০৫ সেপ্টেম্বর (বুধবার) সকালে আখাউড়া স্থল বন্দর দিয়ে প্রায় ১১টন দেশীয় প্রজাতির বিভিন্ন প্রকার মাছ ভারতে রপ্তানী হয়। বাংলাদেশী টাকায় যার মূল্য প্রায় ২২ লক্ষ ২ হাজার ৯শ’ টাকা। কিন্তু আগরতলার ব্যবসায়ীদের একটি অংশ তাদের কোন্দলের কারণে মাছগুলো বন্দর থেকে বাজারে নিয়ে যেতে বাঁধা দেয়। এতে মাছগুলো সারাদিন বন্দরে আটকে পড়ে থাকে।

এ সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত সে দেশের ব্যবসায়ীরা অনির্দিষ্টকালের জন্য মাছ আমদানি করবে না বলে বাংলাদেশের ব্যবসায়ীদরেকে জানিয়ে দেন।

আখাউড়া স্থলবন্দরের মাছ রপ্তানিকারক সমিতির সাধারণ সম্পাদক মো. ফারুক আহমেদ বলেন, আজ ০৫ সেপ্টেম্বর (বুধবার) সকালে রপ্তানী করা মাছগুলো বাজারে নিয়ে যেতে দেয় দেশের কিছু ব্যবসায়ী। এতে আমদানিকারকের বিপুল পরিমাণ টাকার ক্ষতি হয়। এজন্য মাছ আমদানিকারক শিপন মিয়া আমাদেরকে জানিয়েছেন এ সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত মাছ আমদানি করবেন না।

এবিএন/হান্নান খাদেম/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ