আজকের শিরোনাম :

লকডাউনের ২য় দিনে পঞ্চগড়ে বেড়েছে জনসমাগম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২১, ১৫:৩০

করোনা ভাইরাসের (কোভিড-১৯) পাদুর্ভাব রুখতে সরকার দ্বিতীয় দফায় ১৩ দফা বিধি-নিষেধ প্রকাশ করে সপ্তাহব্যাপী লকডাউন ঘোষনা করেছে। আর এই সপ্তাহব্যাপী লকডাউনের দ্বিতীয় দিনে প্রায় ঢিলে ঢালা পরিস্থিতি দেখা গেছে উত্তরের জেলা পঞ্চগড়ে। পঞ্চগড়ে দ্বিতীয় দিনে পুরো দমে রাস্তায় চলছে অটো- রিক্সা, ভ্যান ও পণ্যবাহী ট্রাক। সামাজিক দুরত্ব বজায় না রেখে সাধারণ মানুষ চলছে আপন গতিতে। তবে বাজারে নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ছাড়া কিছু কিছু অতিরিক্ত দোকানপাট খোলা দেখা গেছে।  

আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সরেজমিনে সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা শহরের প্রধান সড়ক ও কাঁচা বাজার ঘুরে দেখা গেছে মানুষের উপচে পড়া ভিড়। অনেকেই মাস্ক ব্যাবহার করলেও প্রায় মানুষকে মাস্ক ছাড়া দেখা গেছে।

সাধারন মানুষের মাঝে সামাজিক দূরত্বের বালাই তেমন ভাবে নেই বললেই চলে। তবে বিকাল ৩টার পর থেকে মানুষের সমাগম হ্রাস পেতে শুরু করে। এদিকে লকডাউনের প্রথম দিনে রাতের বেলাও অনেক মানুষকে শহরসহ গ্রাম-গঞ্জের বাজার গুলোতে অকারণে ঘুরতে দেখা গেছে। প্রশাসনের তৎপরতা জোরদার করা হলেও সামাজিক দূরত্ব মানছে না সাধারন মানুষ।

জেলার সচেতন মহলের দাবী যদি শহরের পাশাপাশি গ্রাম-গঞ্জগুলোতেও প্রশাসনের তৎপরতা বাড়ানো হয় তবে পঞ্চগড়ের অবস্থা অনেকটাই স্বাভাবিক থাকবে।

এদিকে পঞ্চগড় শহরের জালাশী, ধাক্কামারা ও পুলিশ লাইনের সামনে বসানো হয়েছে পুলিশি ৩টি চেক পোস্ট।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন বলেন, লকডাউনের প্রথম দিনের থেকে আজকে হঠাৎ বাজারে লোকসমাগম কিছুটা বেশী দেখা যাচ্ছে, যেহেতু লকডাউন চলছে বিষয়টি তদারকির মাধ্যমে দেখছি।
 

এবিএন/ডিজার হোসেন বাদশা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ