আজকের শিরোনাম :

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে আগুন : ১৪ ঘর ভস্মীভূত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩২

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল (পুটিনবনিয়া) রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগে ১৪টি ঘরের ২৮টি কক্ষ পুড়ে গেছে। 

মঙ্গলবার দিনগত রাত ২টার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের পুটিনবনিয়া রোহিঙ্গা শিবিরের উমান সাইডে (পশ্চিম ব্লকে) আগুন লাগে।

পুলিশের ধারণা, গ্যাস সিলিন্ডার থেকে ওই আগুনের সূত্রপাত হতে পারে। তবে এ ঘটনা কেউ হতাহত হয়নি।

রোহিঙ্গা ও পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার রাতে টেকনাফের হোয়াইক্যং পুটিনবিনয়া রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিম সাইডে হঠাৎ করে একটি পলিথন ঘরে আগুন লাগে। পরে মুহূর্তে মধ্যে আগুন পাশের ঘরগুলোয় ছড়িয়ে যায়। ২০-৩০ মিনিটের মধ্যে ঘরগুলো পুড়ে যায়। এতে ১৪টি ঘরের ২৮টি কক্ষ পুড়ে ছাই হয়ে যায়। 
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত বড়ুয়া জানান, খবর পেয়েই পুলিশের একটি দল ঘটনাস্থলে পাঠানো হয়। ক্ষতিগ্রস্তদের অন্যত্র থাকার তাৎক্ষণিক ব্যবস্থা করা হয়েছে। ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন আগুনে ঘর পুড়লেও কেউ হতাহত হননি।

গত ৩১ আগস্ট টেকনাফের লেদা অনিবন্ধিত রোহিঙ্গা বস্তিতে স্থানীয় দুর্বৃত্তরা রোহিঙ্গা ক্যাম্পের ভোলান্টিয়ার মো. আবু ইয়াছেরকে (২২) গুলি করে হত্যা করে।

এ ঘটনার ৩ দিনের মাথায় লেদা অনিবন্ধিত ক্যাম্পের অনতিদূরে চাকমারকুল পাহাড়ি এলাকার রোহিঙ্গা ক্যাম্পের নিকটবর্তী এলাকা থেকে গলা কাটা জখম অবস্থায় রোহিঙ্গা তিন যুবককে ৩ সেপ্টেম্বর উদ্ধার করে টেকনাফ থানাপুলিশ।

এসব ঘটনার রেশ না কাটতেই সেই পাহাড়ি রোহিঙ্গা বস্তিতে আগুন লাগার ঘটনায় স্থানীয় ও রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ