আজকের শিরোনাম :

সুনামগঞ্জে ঝড়ে বিদ্যুতের নির্মাণাধীন ১৩ খুঁটি ভেঙে সড়কে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২১, ১৬:০৯

সুনামগঞ্জে ঝড়ে বিদ্যুতের নির্মাণাধীন ১৩ খুঁটি ভেঙে সড়কে সুনামগঞ্জে ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন নির্মাণাধীন লাইনের কাজ শেষ হওয়ার পর চালু না হতেই ঝড়ে ১৩টি খুঁটি সড়কে পড়ে যান চলাচল বন্ধ হয়েছে। রবিবার ভোর ৫টায় কালবৈশাখী ঝড়ে সুনামগঞ্জ-জামালগঞ্জ সড়কের বড়ঘাট এলাকায়  খুঁটিগুলো ঝড়ে ভেঙে পড়ে। এতে জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর ও তাহিরপুরসহ তিনটি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহের জন্য সুনামগঞ্জ ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে এই সংযোগ লাইন নির্মাণ করা হচ্ছিল। কিন্তু চালুর আগেই রবিবার ভোরে ঝড়ে ১৩টি খুঁটি লাইন নিয়ে ভেঙে পড়ে। ফলে তিনটি উপজেলার সঙ্গে ভোর থেকেই যান চলাচল বন্ধ রয়েছে। তবে সকাল থেকেই পল্লীবিদ্যুতের কর্মীরা সড়ক থেকে খুঁটি ও তার অপসারণের কাজ শুরু করেছেন।

স্থানীয়রা অভিযোগ করেন, বিদ্যুতের খুঁটিগুলো নি¤œমানের হওয়ার কারণে অল্প সময়ের ঝড়েই ভেঙে গেছে। পল্লী বিদ্যুতের নির্বাহী প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন ভূইয়া বলেন, এটি আমাদের ৩৩ কেভি লাইনের নির্মাণাধীন লাইন। এখনো বিদ্যুৎ সরবরাহ হয়নি। আমরা সড়ক থেকে তার ও খুঁটি অপসারণের কাজ শুরু করেছি।


এবিএন/অরুন চক্রবর্তী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ