চট্টগ্রামে রেল কর্মচারী সুমনের বিরুদ্ধে দুদকের মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৫

ঘুষ গ্রহণ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রামে রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মচারী অলি উল্লাহ সুমনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার সিএমপির কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. শরিফ উদ্দিন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসীন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, রেল কর্মচারী সুমন নামে একজনের বিরুদ্ধে দুর্নীতি ও মানি লন্ডারিং আইনে মামলা করেছে দুদক।


দুদক সুত্রে জানা গেছে, বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল) চিফ কমার্শিয়াল ম্যানেজার কার্যালয়ে সহকারী পরিদর্শক পদে কর্মরত অলি উল্লাহ সুমন প্রায় ১ কোটি ৪০ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং লোকজনকে রেলে চাকুরী দেয়ার কথা বলে ৩ লাখ ৪০ হাজার টাকা ঘুষ গ্রহণ করার অভিযোগ উঠার পর দুদকের প্রাথমিক তদন্তে তা প্রমাণ মেলে।

দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. শরিফ উদ্দিন জানান, দুনীর্তি মাধ্যমে অবৈধভাবে সম্পদ অর্জন এবং ঘুষ গ্রহণের অভিযোগ রয়েছে অলি উল্লাহ সুমনের বিরুদ্ধে।

এছাড়া রেলওয়ের এক কর্মকতাকে মারধরের ঘটনায় চলতি বছরের ৪ জুলাই অলি উল্লাহ সুমনকে সাময়িক বহিস্কার করে রেলওয়ে কর্তৃপক্ষ। দীর্ঘ অনুসন্ধান শেষে তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ প্রমান পাওয়ায় মঙ্গলবার কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করা হয় বলে জানিয়েছেন তিনি।

 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ