মুন্সীগঞ্জে গণগ্রন্থাগার কোডিং কর্মশালা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০১

“এসো কোডিং শিখি, মেতে উঠি উদ্ভাবনের আনন্দে” এই শ্লোগানকে সামনে রেখে মুন্সীগঞ্জে দিনব্যাপী গণগ্রন্থাগার কোডিং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দিনব্যাপী মুন্সীগঞ্জের গণগ্রন্থাগার মিলনায়তনে ব্রিটিশ কাউন্সিল মডেল লাইব্রেরী টেস্ট প্রোগ্রামের আওতায় এ কর্মশালাটি জেলা গণগ্রন্থারের লাইব্রেরিয়ান রাফিয়া সুলতানার সার্বিক তত্ত্বাধবানে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

প্রধানত স্কুল পড়ুয়া ছাত্রছাত্রীদের ৮ থেকে ১৫ বছর বয়সী শিক্ষার্থীদের কোডিং ও কম্পিউটার প্রোগ্রামিং এ দুটি বিষয়ের উপর প্রশিক্ষণ দেওয়া হয়।  যুক্তরাজ্যের তথা উন্নত বিশ্বের সর্বাধুনিক শিক্ষাসহায়ক প্রযুক্তির সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়া এবং এ প্রোগ্রামটি সঠিকভাবে সম্পন্ন করার মাধ্যমে পরবর্তীতে মুন্সীগঞ্জে আধুনিক লাইব্রেরি প্রতিষ্ঠার লক্ষ্যে আরো সুন্দর প্রোগ্রামের আয়োজন করা হবে বলে জানান রাফিয়া সুলাতানা। তিনি আরো জানান, দিনব্যাপী এ কর্মশালায় ৬টি ব্যাচে মোট ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এ কর্মশালায় আরো উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিলের টেকনিক্যাল লিড টিমোথি গ্রিণ, আইসিটি ম্যানেজার তামিম মোস্তাফা, কম্পোনেন্ট লিড এভিএম আলী আহম্মেদসহ মোট আটজন স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় কর্শশালাটি সম্পন্ন হয়।

এ কর্মশালাটিতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আনন্দের সাথে এতে অংশগ্রহণ করে এবং কোড ব্যবহার করে কম্পিউটারে প্রোগ্রাম তৈরী করে।

এবিএন/আতিকুর রহমান টিপু/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ