পটিয়ায় সাংবাদিককে হত্যা চেষ্ঠা, মামলা তুলে নিতে বাদীকে হত্যার হুমকি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২১, ১৭:৪৩

চট্টগ্রামের পটিয়ায় সাংবাদিক গোলাম কাদেরকে হত্যা চেষ্ঠার ঘটনার মামলা তুলে নেয়ার জন্য সাংবাদিক গোলাম কাদেরের ভাইকে মুঠোফোনে প্রাণনাশের হুমকি দিয়েছে মামলার এজাহারভূক্ত আসামীর বোন রওশন আকতার মুন্নী (৩৫)। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে গতকাল বুধবার গোলাম কাদেরের ভাই নুর কাদের পটিয়া থানায় একটি সাধারন ডায়েরী (২৪৮/২১) করেছেন।

জিডিসূত্রে জানা যায়, গত মঙ্গলবার দুপুর ২ টার সময় সাংবাদিক গোলাম কাদের হত্যা চেষ্ঠা মামলার বাদী ও তার ভাই নুর কাদেরকে তার ব্যক্তিগত মোবাইলে কল দিয়ে প্রাননাশের হুমকি দেয় এজাহারভূক্ত আসামীর বোন রওশন আকতার মুন্নী । এসময় মুন্নী নুর কাদেরকে দেখে নেয়াসহ তার পুরো পরিবারকে দেখে নিবে বলে হুমকি দেয়। কোন সাহসে তার ভাইকে মামলায় জড়ানো হয়েছে তাও জিজ্ঞেস করেন। যদি মামলা তুলে না নেয় তার পরিবারের কোন সদস্যকে ঘর থেকেও বের হতে দেবে না বলে জানান। মামলার বাদীর দুই সন্তানকে কেটে টুকরো টুকরো করে নদীতে ভাসিয়ে দিলে দেখি আছে আমার বিচার কে করে। আমি কে এটা এখনো চিনস নাই।

পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, ‘হামলার ঘটনায় তদন্ত অব্যাহত রয়েছে। মামলা তুলে নেয়ার জন্য বাদীকে হুমকি দেয়ার মোবাইলের কল রেকর্ড আমাদের হাতে এসেছে। একটি সাধারন ডায়েরীও করেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।’

সাংবাদিক গোলাম কাদের গত রবিবার রাত সাড়ে ৮ টায় প্রতিদিনের ন্যায় পেশাগত দায়িত্ব শেষে নিজের কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে ৫-৬ জন সন্ত্রাসীরা পথরুদ্ধ করে দা কিরিচ দিয়ে এলোপাতাড়ি হামলা চালায়। এ ঘটনায় সাংবাদিক গোলাম কাদেরের ভাই নুর কাদের ৪ জনকে এজাহারনামীয় ও ৫-৬ জনকে অজ্ঞাত আসামী করে পটিয়া থানায় একটি মামলা দায়ের করেন। গোলাম কাদের আলোকিত বাংলাদেশ ও বীর চট্টগ্রাম মঞ্চের পটিয়া প্রতিনিধির দায়িত্বে রয়েছে। আসামীরা হলেন, আবছার উদ্দিন প্রকাশ কানা আবছার (৪৫), সাজ্জাদ হোসেন হিরু (৩৪), শাহজাহান মিন্টু (৪০), ইমরান হোসেন (২৮)।

এবিএন/সেলিম চৌধুরী/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ