আজকের শিরোনাম :

রাণীশংকৈলে কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২১, ১৯:২৩

সরকারের টেকসই কৃষি ব্যবস্থা গড়ে তুলতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্য ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণের জন্য প্রণোদনা কার্যক্রমের উদ্ধোধন করা হয়। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে খরিপ-১ মৌসুমের অর্থবছর) কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উফশী আউশ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকের উৎসাহ প্রদানের জন্য বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি স¤প্রসারণ কার্যালয়ের উদ্যোগে ৬ই এপ্রিল মঙ্গলবার দুপুরে উপজেলার দুইশ' কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতাল জুলকার নাইন কবির স্টিভ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহারিয়ার আজম মুন্না, মহিলা সংরক্ষিত আসনের সাবেক সাংসদ সেলিনা জাহান লিটা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ সইদুল হক, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, কৃষিবিদ ও কৃষি অফিসার সঞ্জয় দেবনাথ, কৃষি উপ-সহকারী কর্মকর্তা সাদেকুল ইসলাম, মোস্তাফিজুর রহমান সহ কৃষি বিভাগের কর্মকর্তা কর্মচারীরা।  

উপকারভোগী কৃষকদের মাঝে ২০০ জনের প্রত্যেক কে ৫ কেজি আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএসপি ১০ কেজি এমওপি রাসায়নিক সার বিনামূল্যে দেওয়া হয়। করোনাভাইরাসের কারণে জনসমাগম না করে সামাজিক দূরত্ব বজায় রেখে পর্যায়ক্রমে ১৮০০ কৃষকের হাতে বীজ ও সার বিরতণ করবে বলে কৃষি দপ্তর  জানায়।  
 

এবিএন/মোবারক আলী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ