শেরপুরে বাঁশের খুঁটিতে বিদ্যুতের লাইন: ঝুঁকিতে জনসাধারণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩৯

বগুড়ার শেরপুর-ধুনট সড়কের রনবীরবালা ঘাটপারের পূর্ব পার্শ্বে বাশেঁর খুটি দিয়ে “নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেড (নেসকো)’র  সার্ভিস লাইনের তার দিয়ে বাড়ি বাড়ি বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে। এতে ঝুকিতে রয়েছে ওই সড়ক দিয়ে চলাচলরত লাখ লাখ মানুষের জীবন। কর্তৃপক্ষকে অনেকেই এই বিষয়টি জানালেও কোন কর্নপাত করছেন না বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, বিদ্যুতের খুটি থেকে ১০০ ফুট দুরত্বের মধ্যে না থাকলে কোন বাড়িতে বিদ্যুত সংযোগ দেয়া যাবেনা। অথচ বিদ্যুত অফিসের কিছু অসাধু কর্মকর্তা কর্মচারীরা টাকার বিনিময়ে দুরত্ব গোপন করে এসব সংযোগ দিয়েছে বলে অভিযোগ উঠেছে। দীর্ঘদিন পূর্বে শেরপুর-ধুনট সড়কের গাছের সাথে বিদ্যুতের তার ঝুলিয়ে এসব সংযোগ দেয়া হয়েছিল। কিন্তু ওই গাছগুলো বন বিভাগ নিলামে বিক্রি করলে তা কেটে নিয়ে যায় ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো।

তারপর থেকেই বাঁশের সাথে ঝুলিয়ে সড়কের উত্তর পাশ থেকে দক্ষিন পাশে কয়েকটি বাড়িতে বিদ্যুত সংযোগ চোখে পরে সবার। তার গুলো সড়কের পার্শ্বে এমনভাবে রয়েছে যে যানবাহনগুলো একটু এদিক সেদিক হলেই যেকোন মুহুর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

বিদ্যুতের তারের মাঝে মাঝে জোরা থাকায় তাতে জড়িয়ে মারাও যেতে পারে অনেকে।
ওই সড়কে চলাচলরত অনেকেই বলেন, কর্তৃপক্ষের এমন উদাসীনতায় যে কোন মুহুর্তে আমাদের জীবন বিপন্ন হতে পারে। এই অব্যবস্থাপনা রোধ করে সঠিকভাবে বিদ্যুতের সংযোগ দেয়ার জন্য কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তারা।

এ ব্যাপারে নেসকো’র শেরপুর জোনের নির্বাহী প্রকৌশলী গোপাল চন্দ্র সাহা বলেন, আমি বিষয়টি এখনো জানিনা। তবে ওই এলাকায় গিয়ে সংযোগ গুলো দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

এবিএন/ শহিদুল ইসলাম শাওন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ