ডোমারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ষড়যন্ত্রের অভিযোগ করেছে মুক্তিযোদ্ধারা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০২১, ১৭:৩৩

নীলফামারীর ডোমার উপজেলায় মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান উদযাপনে ষড়যন্ত্রের অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধারা। আজ বৃহস্পতিবার দুপুর দেড় টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনমের কাছে ৪১ জন মুক্তিযোদ্ধা স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগে জানা গেছে, ২০১৯ সালের ১০ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী তোফায়েল আহমেদের নৌকা প্রতিকের কাছে মটরসাইকেল প্রতিক নিয়ে নির্বাচনে হেরে যান সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা নুরননবী। বিপুল ভোটের ব্যবধানে হেরে যাওয়ার পর তার অনুসারীদের নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদকে নিয়ে ষড়যন্ত্র ও হিংসাত্বক কাজ করে চলেছেন। উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদকে রাজাকারে পরিবারের সদস্য বলে মিথ্যা অভিযোগ এনে তারা স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জনের হুমকি দিয়েছেন বলে জানা গেছে। মুক্তিযোদ্ধারা জানান,উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদকে রাজনৈতিক ও প্রাতিষ্ঠানিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য একটি মিথ্যা ও বানোয়াট তথ্য সংযোজন করে সহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠান নিয়ে যড়যন্ত্র করছে কিছু মানুষ।

মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুল জব্বার বলেন, এরআগে কখনো তোফায়েল আহমেদকে রাজাকারের পরিবারের সদস্য কেউ বলে নাই। নুরননবী ভোটে হেরে যাওয়ার পর উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

বীরমুক্তিযোদ্ধা শমছের আলী বলেন, যে যতই ষড়যন্ত্র করুক না কেন, আমরা সাধারণ মুক্তিযোদ্ধা ও ডোমারবাসী স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সফলভাবে পালন করবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম বলেন, আমার কাছে দু’টি পক্ষ দুইটি লিখিত পত্র দিয়েছে। আমি উদ্ধত্বন কতৃপক্ষের কাছে পত্রগুলো পাঠিয়ে দিয়েছি। উদ্ধত্বন কতৃপক্ষের নির্দেশ অনুযায়ী আমি কাজ করবো। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তোফায়েল আহমেদ জানান, তার পিতা স্বাধীনতা স্বপক্ষের একজন মানুষ। তিনি নিজেই নৌকা প্রতিক নিয়ে ইউপি নির্বাচনে জয়লাভ ও উপজেলা নির্বাচনে জয়লাভ করেছেন। নির্বাচনে হেরে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরন্নবী তার বিরুদ্ধে মিথা অভিযোগ এনেছেন। তিনি বলেন দেশ যখন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নে এগিয়ে যাচ্ছে যখন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিদেশী মেহমানদের নিয়ে দেশে স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে সেই মুহুর্তে তারা মিথ্যা অভিযোগ এনে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে। এর আগেও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরন্নবীর সাথে এক সাথে কাজ করলেও তখন তারা আমার বিরুদ্ধে কোন অভিযোগ আনেনি। আমার সাথে নির্বাচনে হেরে তিনি মিথ্যা অভিযোগ করছেন।

এবিএন/মোঃ আব্দুল্লাহ আল মামুন/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ