টাঙ্গাইলে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫২

টাঙ্গাইলে উপবাস, পুজার্চ্চনা, আলোচনা সভা, শোভাযাত্রা ও ধর্মীয় ভাবগম্বীর্যের মধ্য দিয়ে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালন করা হয়েছে। এ উৎসব উপলক্ষে আজ ০২ সেপ্টেম্বর (রবিবার) সকালে সাবালিয়া আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) এর উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়। এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ নেছার উদ্দিন জুয়েল।

ইস্কন (টিডিসি) এর সভাপতি বিশ্বনাথ সাহা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট খোরশেদ আলম, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাধন চক্রবর্তী, জেলা হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহকারী প্রকল্প পরিচালক রমেশ চন্দ্র সরকার, পৌরসভার কাউন্সিলর ওবায়েদুল করিম (বাবলু) প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ইস্কন (টিডিসি) এর সাধারণ সম্পাদক শ্রীধর দাস। এছাড়া এসময় সনাতন ধর্মাবলম্বী ভক্তরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন প্রাঙ্গনে ফিতা কেটে শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি শিল্পকলা একাডেমি থেকে বের হয়ে পুরাতন বাসস্ট্যান্ড হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সাবিলয়া ইস্কন মন্দিরে গিয়ে শেষ হয়।

এসময় শোভাযাত্রায় অতিথিবৃন্দ এবং হাজারো সনাতন ধর্মাবলম্বী ভক্তরা উপস্থিত ছিলেন। এছাড়াও টাঙ্গাইল বড়কালিবাড়ী ও ছোট কালিবাড়ীসহ জেলার বিভিন্ন মন্দিরে এই উৎসব পালন করা হয়।


এবিএন/তারেক আহমেদ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ