কাপাসিয়ায় বসতবাড়িতে আগুন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪০

গাজীপুরের কাপাসিয়ায় বসতবাড়িতে অগ্নিকান্ডে ঘরে থাকা মালামাল পুড়ে গেছে। গতকাল শনিবার রাতে উপজেলার তরগাঁও (উত্তরপাড়া) এলাকার হাবিবুর রহামান হিরুর বসত বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এলাকাবাসী প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনে। আগুনে ঘরে থাকা আসবাবপত্র,মালামাল ও পশু পাখি পুড়ে ছাই হয়ে গেছে।
 
জয়দেবপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার জাকারিয়া হোসেন জানান, কালিয়াকৈর আনসার ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রের গাড়ি চালক হাবিবুর রহামান হিরু ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক। তার বোন আসমা বেগম বসতবাড়ির চাল দিয়ে ধোঁয়া বের হতে দেখে। আগুনে ঘরে থাকা মালামাল ও মূল্যবান আসবাবপত্র পুড়ে ছাই গেছে। খবর পেয়ে নরসিংদীর মনোহরদী ও জয়দেবপুর ফায়ার স্টেশনের কর্মীরা গিয়ে রাত সাড়ে ৯টায় আগুন নেভায়।

প্রাথমিকভাবে ধরাণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ওই অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে। ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণ আনে। হাবিবুরের বোন আসমা বেগম বসতবাড়িতে আগুন লাগায় ভয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে স্বজনেরা তাকে প্রাথমিক চিকিৎসা দেয়। তাৎক্ষনিক ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারন করা সম্ভব হয়নি।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাকছুদুল ইসলাম জানান, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত হাবিবুর রহমানকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দেন।


এবিএন/নুরুল আমীন সিকদার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ