কালিহাতীতে মহাসড়কে নছিমন-করিমন-ভটভটি বন্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৭

কালিহাতী উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে নছিমন-করিমন-ভটভটি চলবে না রোববার দিনব্যাপী কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা  মুছাম্মৎ শাহীনা আক্তার ও এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনর্চাজ আজিজুল বন্ধ করে দিয়েছে। পাশাপাশি এলেঙ্গা মহাসড়কের ওভার ব্রীজে চলচলের জন্য সচেতনা করার লক্ষে ভ্রামম্যান আদালত বসিয়ে প্রায় ২০ জনকে জরিমানা করা হয়েছে বলে ইউএনও শাহীনা আক্তার জানান।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তার ও এলেঙ্গা হাইওয়ে পুলিশ ইনচার্জ আজিজুল হক জানান,মহাসড়কে নছিমন, করিমন ও ভটভটি চলাচল বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নিষেধাজ্ঞা অমান্য করে ওই ধরনের যান চলাচল করলে সংশ্লিষ্ট মালিক ও চালকের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বলেছে আদালত।

মহাসড়কে কম গতির ছোট যানবাহনগুলোকে দুর্ঘটনার জন্য দায়ী করে সেগুলোর চলাচল বন্ধের জন্য দীর্ঘদিন দাবি জানিয়ে আসছে বাস মালিক-চালকরা। এরপর আদালতের নির্দেশনা এলেও অটোরিকশা ও নছিমন চালকদের আন্দোলনের মুখে তা আর বাস্তবায়ন হয়নি। কয়েকটি দুর্ঘটনার পর মহাসড়কে অটোরিকশা, টেম্পুসহ তিন চাকার যান চলাচল নিষিদ্ধ করে সরকার। 

এবিএন/ তারেক আহমেদ/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ