আবাসিক এলাকা থেকে

অভয়নগরে কয়লা ও রাসায়নিক দ্রব্য অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৭

যশোরের অভয়নগর উপজেলার রাজঘাট সাহেবপাড়া আবাসিক এলাকা থেকে কয়লা ও রাসায়নিক দ্রব্য অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। কয়লা ও রাসায়নিক দ্রব্যের দূষণ থেকে বাঁচতে এ সংবাদ সম্মেলন আজ শনিবার (০১ সেপ্টেম্বর) বেলা ১২ টায় নওয়াপাড়া প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

রাজঘাট সাহেবপাড়া আবাসিক এলাকা কয়লা ও রাসায়নিক দ্রব্য প্রতিরোধ কমিটির আহবায়ক শিক্ষক মাহাবুব হাজরা অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, রাজঘাট সাহেবপাড়া আবাসিক এলাকা সংলগ্ন ভৈরব নদ তীরবর্তী সাহারা এন্টারপ্রাইজ, সরকার ট্রেডার্স ও জনি ট্রান্সপোর্টের তিনটি ঘাটে পরিবেশ ও মানবদেহের জন্য ক্ষতিকর কয়লা ও রাসায়নিক দ্রব্য রাখা হচ্ছে। ইতোপূর্বে এলাকাবাসী পথসভা, যশোর-খুলনা মহাসড়কে মানববন্ধন, ইউএনও ও ডিসি বরাবর স্মারকলিপি পেশ করলেও উক্ত ব্যবসায়ীরা কোন প্রকার কর্ণপাত না করে তাদের এ ব্যবসা চালিয়ে যাচ্ছে। ভয়াবহ এ দূষণের হাত থেকে রক্ষা পেতে তাদের এ সংবাদ সম্মেলন। 

লিখিত বক্তব্যে আগামী সাত দিনের মধ্যে তাদের আবাসিক এলাকা থেকে কয়লা ও রাসায়নিক দ্রব্য অপসারণ করা না হলে যশোর জেলা প্রশাসকের মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি পেশ করাসহ আবাসিক এলাকা ও ঘাটে যাতায়াতের সকল সড়কে সকাল ৮ টা থেকে বেলা ২ টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে বলে হুশিয়ারী প্রদান করা হয়। 

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কয়লা ও রাসায়নিক দ্রব্য প্রতিরোধ কমিটির সদস্য গোলাম রিকিয়া, মনিরুজ্জামান মুকুল, আব্দুর রশিদ বিশ্বাস, শহিদুল ইসলাম নান্নু, অলোক কুমার দে, আলীম খান, জাকারিয়া হোসেন, কামাল হোসেন, ফারুক হোসেন, শেখ আলমগীর সিদ্দিকী, পরিতোষ রায়, উপদেষ্টা পৌর প্যানেল মেয়র মিজানুর রহমান, জাকির হোসেন কোরাইশী, আব্দুল গফর, হাফিজুর রহমান, সাবেক কাউন্সিলর সমশের আলমসহ এলাকাবাসী।  
  
এবিএন/মো: সেলিম হোসেন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ