মুন্সীগঞ্জের বস্তাবন্দী যুবতীর লাশ উদ্ধাপরর ঘটনায় মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫১

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় লিমু আক্তার (১৮) নামের যুবতীর বস্তাবন্দি লাশ বাড়ৈখালী বাজারের চাঁন সুপার মার্কেটের নীচ থেকে হাত পা বাঁধা অর্ধগলিত অবস্থায় গতকাল ৩১ আগস্ট (শুক্রবার) দুপুর আড়াইটার দিকে উদ্ধারের ঘটনায় থানায় মামলা হয়েছে এবং মূল আসামি গ্রেফতারের সর্বাত্মক চেষ্টা চলছে বলে জানা গেছে।

বিষয়টি নিয়ে এলাকায় সর্বমহলে আলোচনা সমালোচনার ঝড় উঠেছে। এ ঘটনায় শ্রীনগর উপজেলার বাড়ৈখালী বাজারের লেডিস ও কসমেটিকস আইটেমের দোকানদার খোকনকে প্রধান আসামি করে মামলা করেছে লিমুর আব্দুল মতিন।

লিমু আক্তারের বাবা আব্দুল মতিন বলেন, লাশ উদ্ধারের ৩ দিন পূর্বে লিমু কাপড় কেনার কথা বলে বাসা থেকে বের হয়। দুপুর গড়িয়ে সন্ধ্যা হলেও লিমু আর বাড়িতে ফিরে না আসায় অনেক খোঁজাখুজি করি। লিমুকে না পেয়ে পরে শ্রীনগর থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল ৩১ আগস্ট (শুক্রবার) সকালে মার্কেটের নীচ থেকে দুর্গন্ধ বের হলে স্থানীয় লোকজন গন্ধের উৎস খুজতে গিয়ে বস্তাবন্দী লাশ দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সূত্রে আরো জানা যায়, লিমু আক্তার বাড়ৈখালী উচ্চ বিদ্যালয়ে লেখা-পড়া করতো। এসএসসি টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় তার পড়া লেখা বন্ধ হয়ে যায়। স্কুলে যাওয়া আসার পথে লিমু ঐ মার্কেটে যাতাযাত করতো এবং পোষাকাদি ক্রয় করতো। সেই সুবাদে মার্কেটের লেডিস ও কসমেটিকস আইটেমের দোকানদার খোকনের সাথে সুসম্পর্কও গড়ে ওঠে বলে জানা গেছে।

শ্রীনগর থানা পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার স্থানীয় লোকদের খবরের প্রেক্ষিতে উক্ত মার্কেটের নিচ থেকে বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয় এবং ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়।

বাড়ৈখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মো. সেলিম তালুকদার এ বিষয়ে বলেন, এ ঘটনার সাথে যারা জড়িত তাদের গ্রেফতার করে দৃষ্টামুলক শাস্তি দেওয়ার জোর দাবি জানাই।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ ইউনুচ আলীর সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি জানান, লিমু হত্যার ঘটনায় শ্রীনগর থানায় মামলা হয়েছে। মূল আসামি খোকন পলাতক রয়েছে। আসামি গ্রেফতারের সর্বাত্মক চেষ্টা চলছে।

লিমু আক্তার হত্যার ঘটনায় মুল আসামি খোকন ও লিমুর মোবাইল ফোনের কথোপকথন পর্যালোচনে করলে বেশ কিছু গুরুত্বপুর্ণ তথ্য বেরিয়ে আসতে পারে বলেও সচেতন মহল মনে করছে।

এবিএন/আতিকুর রহমান টিপু/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ