আজকের শিরোনাম :

উলিপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০২১, ১৭:৫২ | আপডেট : ০৮ মার্চ ২০২১, ১৮:০০

কুড়িগ্রামের উলিপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। ‘করোনা কালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব’, এই প্রতিপাদ্যকে ধারণ করে আজ সোমবার উপজেলা অডিটরিয়াম হলে আলোচনা সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু।

উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে এবং মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতি ও নারী সংগঠনের সহযোগিতায় অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার নুর-এ-জান্নাত রুমি। করোনাকালে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে করোনীয় শীর্ষক মুল আলোচ্য বিষয় উপস্থাপন করেন, এমজেএসকেএস’র  প্রকল্প সমন্বয়কারী ইসফাতুল কবির।

 অন্যান্যের মধ্যে আলোচনায় করেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুভাষ চন্দ্র সরকার, ইন্সপেক্টর তদন্ত রুহুল আমীন, উলিপুর বনিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, নারী সংগঠনের পরিচালক ফরিদা ইয়াসমিন প্রমূখ। পরে খেলাধুলা ও পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষে গুনাইগাছ ইউনিয়ন পরিষদ মাঠে বিভিন্ন বয়সী নারী ও স্কুল-কলেজের ছাত্রছাত্রিদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মহিদেব যুব সমাজ কল্যান সমিতির আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় এবং সিডা’র অর্থায়নের অনুষ্ঠিত আলেচনা সভায় অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুভাষ চন্দ্র সরকার, উলিপুর এম এস স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার, গুনাইগাছ ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খোকা, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী লুৎফর রহমান, রতœা রানী রায়, সাইফুল ইসলাম প্রমূখ।


এবিএন/আব্দুল মালেক/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ