আজকের শিরোনাম :

নারায়ণগঞ্জে পেট থেকে বের করা হলো ১০৫০ পিস ইয়াবা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০২১, ১৬:৪৮

নারায়ণগঞ্জ জেলার বন্দরে পেটের ভেতর ইয়াবা পাচারের দায়ে রমজান শেখ(৩৫) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)-১১। এসময় তাকে হাসপাতালে নিয়ে পেট থেকে ১হাজার ৫০ পিস ইয়াবা বের করা হয়।

আজ সোমবার (৮ মার্চ) বেলা সাড়ে ১১ টায় নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১'র সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল রবিবার (৭ মার্চ) সকাল ৯ টায় বন্দর উপজেলার মদনপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত রমজান শেখ রাজবাড়ী জেলার সদর থানাধীন আন্দারমানিক গ্রামের মোঃ আলম শেখের ছেলে।

র‌্যাব-১১'র অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে জানা যায়, রমজান দীর্ঘদিন ধরে পেটের ভেতর ইয়াবা ঢুকিয়ে টেকনাফ থেকে বাসযোগে ঢাকায় এসে নারায়ণগঞ্জ ও ঢাকার মাদক ব্যবসায়ীদের কাছে ইয়াবার চালান পৌঁছে দিয়ে আসছিল।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১'র একটি আভিযানিক দল গতকাল নারায়ণগঞ্জ বন্দরের মদনপুর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থিত রাফি ফিলিং স্টেশন এর সামনে চেকপোষ্ট স্থাপন করে। চেকপোষ্টে গাড়ী থামিয়ে তল্লাশীকালে টেকনাফ হতে ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাস থেকে সন্দেহভাজন হিসেবে রমজান শেখকে আটক করা হয়। আটকের পর প্রাথমিক
জিজ্ঞাসাবাদে তার কথা ও আচরণে অসংলগ্নতা প্রকাশ পেলেও ইয়াবা পাচারের বিষয়ে সে অস্বীকার করে। অতঃপর তার পেটের ভিতর ইয়াবা আছে কিনা তা নিশ্চিত হওয়ার জন্য সিদ্ধিরগঞ্জের আলিফ ডক্টরস চেম্বার এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে এক্স-রে করে দেখা যায় তার পেটের ভিতর অসংখ্য ডিম্বাকৃতি বিশেষ রয়েছে।এ ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালের অবজারভেশন ওয়ার্ডের কক্ষে তাকে নিয়ে যাওয়া হয়।

পরে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে গ্রেফতারকৃত রমজান শেখ স্বীকার করে যে তার পেটের ভিতর কালো টেপ দিয়ে মোড়ানো ছোট ছোট ২১টি ইয়াবার পোটলা রয়েছে যার প্রত্যেকটিতে ৫০ পিস করে মোট ১ হাজার ৫০ পিস ইয়াবা রয়েছে।

সে আরও স্বীকার করে যে, টেকনাফে এই ইয়াবার পোটলাগুলো সে খাবারের সাথে গিলে খায় এবং কলা ও পাউরুটি খেয়ে সেই পোটলাগুলো পায়ু পথ দিয়ে বের করে। এরপর তাকে হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তারের চিকিৎসা প্রদানের পর হাসপাতালের টয়লেটে গিয়ে তার পায়ু পথ দিয়ে কালো টেপ দ্বারা মোড়ানো ছোট ছোট ডিম্বাকৃতির ২১টি পোটলা বের করে দেয় এবং পোটলাগুলো থেকে মোট ১ হাজার ৫০ পিস ইয়াবা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।
 

এবিএন/ইমন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ