আজকের শিরোনাম :

গফরগাঁওয়ে চোর অপবাদে শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ আগস্ট ২০১৮, ১৭:১১

ময়মনসিংহের গফরগাঁওয়ে রিয়াদ (১৫) নামে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে চোর অপবাদ দিয়ে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে মোদী দোকানী ও তার সহযোগিরা। ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার (৩০ আগস্ট) ভোরে উপজেলার গফরগাঁও ইউনিয়নের ঘাগড়া টাওয়ারের মোড়ে।  

ঘটনার পর থেকে  দোকান মালিক ও তার সহযোগিরা পলাতক রয়েছে।  নিহত রিয়াদ উথুরী গ্রামের সৌদি প্রবাসী সাইদুর রহমান শাহিনের ছেলে।  সে স্থানীয় ঘাগড়া উথুরী ছিপান উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।  এ ঘটনায় জিজ্ঞসাবাদের জন্য স্থানীয় ব্যবসায়ী কাজিম উদ্দিন, রফিকসহ বেশ কয়েকজনকে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে।  পুলিশ বৃহস্পতিবার (৩০ আগস্ট) দুপুরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

এলাকাবাসীসূত্রে জানা যায়, রিয়াদ ঘাগড়া টাওয়ারের মোড়ে বৃহস্পতিবার (৩০ আগস্ট) ভোর রাতে মোদী দোকানি আশরাফুলের দোকানে চুরির উদ্দ্যেশে তালা ভাঙ্গার চেষ্টা করে।  এসময় আশরাফ, কামরুল ও পাশের দোকান মালিক রাশিদ মিয়া তাকে আটক করে।  পরে দোকানের সামনের একটি কাঁঠাল গাছে হাত-পা বেঁধে লোহার রড ও লাঠি দিয়ে বেদম পিটুনি দেয়।  এতে ঘটনাস্থলেই কিশোর রিয়াদের মৃত্যু হয় বলে দাবি করেন রিয়াদের পরিবার।  এ ঘটনায় রিয়াদের পরিবার কামরুল, সোহেল, আশরাফুল, আহাদ, রাসেল, মনির, সিরু মিয়ার নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১০/১২জনকে আসামী করে গফরগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

নিহতের বড় বোন শান্তা বেগম বলেন, বিনা অপরাধে আমার ভাইকে গাছের সাথে বেঁধে পিটিয়ে হত্যা করেছে।  আমরা এ ঘটনার বিচার চাই।  ঘাগড়া উথুরী ছিপান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুছ সামাদ মীর বলেন, রিয়াদ অষ্টম শ্রেণির ছাত্র হলেও সে ক্লাসে অনিয়মিত ছিল।   

গফরগাঁও ইউনিয়নের চেয়াম্যান শামছুল আলম খোকন বলেন, বেশ কয়েকটি চোরের ঘটনায় রিয়াদের জড়িত থাকার কথা শুনেছি।  ঘটনাস্থল থেকে স্থানীয় ব্যবসায়ীরা আমাকে ফোন দিলে রিয়াদকে পুলিশে সোপর্দের কথা বলেছি।  

গফরগাঁও থানার ওসি আব্দুল আহাদ খান বলেন, এ ঘটনায় রিয়াদের পরিবার অভিযোগ দায়ের করেছে।  কিশোর রিয়াদ হত্যায় জড়িতদের গ্রেফতার চেষ্টা চলছে।

এবিএন/নাজমুল হক বিপ্লব/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ