আজকের শিরোনাম :

বোদায় রাস্তা কার্পেটিং না করায় এলাকাবাসীর অবরোধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০২১, ১৮:৩২

পঞ্চগড়ের বোদা উপজেলার বোদা-মাড়েয়া রাস্তাটি কার্পেটিং না করায় স্থানীয় এলাকাবাসীর রাস্তাটি অবরোধ করে রাখে। আজ বৃহস্পতিবার দুপুর ১২ টা হতে বিকাল ৫টা পর্যন্ত এলাকাবাসী রাস্তাটি অবরোধ করে রাখার পর উপজেলা চেয়ারম্যন মহোদয়ের আশ্বাসের ভিত্তিতে এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করে নেয়।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ উপজেলা এলজিইডির  অব্যবস্থাপনা ও ঠিকাদারের গাফলাতির কারণে দীর্ঘদিন ধরে বোদা-মাড়েয়া সড়কের ৪ কিঃমিটার রাস্তা সংস্কার রিপিয়ারিং কাজ আটকে আছে। বোদা-মাড়েয়া সড়কটি উপজেলার গুরুত্বপুণ সড়ক হওয়ার প্রতিদিন এই রাস্তায় শত শত যানবাহন চলাচল করে। রাস্তাটি রিপিয়ারিং সংস্কার কাজ করার জন্য ইটের খোয়া বালু দিয়ে রাস্তাটি রাখা হয়েছে। প্রতিদিন যানবাহন চলাচলে রাস্তার ফেলানো ইটের খোয়া বালু শুকুনো ধুলায় পরিণত হয়েছে। রাস্তাটির এমন অবস্থান হয়েছে যে ধুলা বালুর জন্য স্থানীয় লোকজন রাস্তা দিয়ে চলাচলা করতে পারে না। এমনকি রাস্তার সাথে বাড়ি-ঘর সহ ফসলি জমি নষ্ট হওয়ার পথে। এলাবাসীর দাবী রাস্তাটি দ্রুত সংস্কার কাজ কার্পেটিং করা হলে তাদের আর ধুলো বালির সমস্যা থাকবে না।

এ ব্যাপারে এলজিইডি উপজেলা প্রকৌশলী মো. সহিদুল ইসলাম এর সাথে কথা বললে তিনি জানান, করোনাকারীন সময়ে ঠিকাদার রিপিয়ারিং কাজ বন্ধ রাখে। রিপিয়ারিং কাজটি কার্পেটিং দিয়ে শেষ করার কথা থাকলেও ঠিকাদারকে বার বার বলার পরেও কার্পেটিং কাজটি করতে পারেনি। আমরা তাকে কাজটি সম্পন্ন করার জন্য চিঠি দিয়েছি। কাজটি না করতে পারলে নিয়ন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।
 

এবিএন/লিহাজ উদ্দীন মানিক/জসিম/তোহা 

এই বিভাগের আরো সংবাদ