আজকের শিরোনাম :

গোপালপুরে আওয়ামী লীগের জনসভায় ১৪৪ ধারা জারি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ আগস্ট ২০১৮, ১৪:৪৭

টাঙ্গাইলের গোপালপুরে আওয়ামী লীগের জনসভায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। উপজেলার নলিন নঈমুদ্দীন উচ্চ বিদ্যালয় মাঠে।

আজ বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকাল ৩টায় আওয়ামী লীগের দু'গ্রুপ সভা আহবান করায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় সকাল ৭ টা থেকে অনির্দষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার (চলতি দায়িত্ব) ঝোটন চন্দ ও ওসি হাসান আল মামুন বিষয়টি নিশ্চত করেছেন। 

সরজমিনে জানা যায়, গোপালপুর নলিন নঈমুদ্দীন উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার বিকাল ৩ টায়  টাঙ্গাইল-২ (গোপালপুর- ভূঞাপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উপজেলা চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু হেমনগর ইউপি চেয়ারম্যান রওশন খান আইয়ুবের সভাপতিত্বে নির্বাচনী পথসভার আয়োজন করেন।

একই স্থানে একই সময়ে স্থানীয় সংসদ সদস্যকে প্রধান অতিথি করে ২১ শে আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে জনসভার আয়োজন করে হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগ। এতে আওয়ামী লীগের দু'গ্রুপের নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে চরম উত্তেজনা দেখা দেয়। ফলে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সভাস্থানে সকাল থেকেই মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। আশপাশে বিরাজ করছে থমথমে পরিবে

এ বিষয়ে হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনিছুর রহমান তালুকদার হীরা বলেন, ২১ শে আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জনসভার আয়োজন করা হয়েছিল। এতে এমপি খন্দকার আসাদুজ্জামানের উপস্থিত থাকার কথা ছিলো। কিন্তু উপজেলা চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার নির্বাচনী সভা আহবান করায় ১৪৪ ধারা জারির কারনে তা আর সম্ভব হলোনা।

উপজেলা চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু বলেন, পূর্ব নির্ধারিত আমাদের নির্বাবাচনী জনসভা বন্ধ করতেই হঠাৎ করেই ইউনিয়ন আওয়ামী লীগের ব্যানারে তারা জনসভার আয়োজন করে। আমাদের নৌকার মঞ্চসহ সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছিল। লোকজনের উৎসাহও ছিলো ব্যাপক। কিন্তু জনগনের আকাঙ্খাকে তারা বাস্তবায়ন করতে দিলোনা।

গোপালপুর থানার ওসি হাসান আল মামুন বলেন, আওয়ামী লীগের দু'গ্রুপের একই স্থানে একই সময়ে জনসভা থাকায় রক্তক্ষয়ী সংঘর্ষ এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সভাস্থানে টাঙ্গাইল পুলিশ লাইন থেকে অতিরিক্ত দুই প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে।

গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার (চলতি দায়িত্ব) ঝোটন চন্দ বলেন ,নলিন উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের দু'গ্রুপে সভা আহবান করায় অপ্রীতিকর ঘটনা এড়াতে বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এবিএন/কামাল হোসেন/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ