আজকের শিরোনাম :

ফুলবাড়ীতে বিদ্যুৎ কর্তৃপক্ষের গাফিলতির কারণে ট্রার্ন্সমিটার চুরি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০২১, ১৬:২৬

দিনাজপুর ফুলবাড়ী উপজেলার উত্তর বাসুদেবপুর (পুরাতন বন্দর) আফতারের অটো রাইচ মিলের সাথে লাগানো ১১ হাজার কেবির ও ৪৪০ লাইনে স্থাপিত ট্রার্ন্সমিটার চুরি।

গতকাল বুধবার দিবাগতরাত্রীতে ফুলবাড়ীর বিদ্যুৎ সরবরাহ নেসকো কোম্পানির লিঃ এর আওতায় বাসুদেবপুর পুরাতন বন্দর আফতারের অটোরাইচ মিলের ১১ হাজার ও ৪৪০ রাইনে স্থাপিত ট্রার্ন্সমিটার চুরি হয়ে যায়। স্থানীয় জনৈক ব্যক্তি জানান, গভীর রাত্রীতে বিদ্যুৎ চলে যায়। আমরা মনে করেছি নিয়মিত যে ভাবে বিদ্যুৎ যায় সেভাবে বিদ্যুৎ চলে গেছে। এই মনে করে সারা রাত বিদ্যুৎ বন্ধ থাকে। গতকাল বৃহস্পতিবার সকালে জানতে পারি যে আফতারের মিলের সাথে লাগানো ট্রার্ন্সমিটার টি চুরি হয়ে গেছে। ধারণা করা হচ্ছে বিদ্যুৎ অফিসের  কোন অভিজ্ঞ লোক এই ট্রার্ন্সমিটার চুরির সঙ্গে জড়িত থাকতে পারে। বর্তমান ফুলবাড়ী বিদ্যুৎ অফিসটি চলছে হ-য-ব-র-ল লোক দিয়ে। দায়িত্বে নিয়োজিত আবাসিক প্রকৌশলী মোঃ উজ্জল অদক্ষতার পরিচয় দিয়ে ফুলবাড়ী আবাসিক বিদ্যুৎ সরবরাহের আফিসটি পরিচালনা করছেন। তার কোন মাথা ব্যাথা নাই। এ জন্য এলাকাবাসী তার বদলির ও দাবি করেছেন।

এ বিষয়ে ফুলবাড়ী নেসকো কোম্পানির আবাসিক প্রকৌশলী মোঃ উজ্জল এর সাথে কথা বললে তিনি জানান, রাতে কখন বিদ্যুৎ চলে গেছে এবং সেখানকার ট্রার্ন্সমিটার চুরি হয়েছে তা আমরা জানি না। তবে এই ঘটনায় থানায় সাধারণ ডাইরী করা হয়েছে এবং উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এবিএন/মোঃ আফজাল হোসেন/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ