পটিয়ায় গ্রাম্য শালিশ না মানায় ৩ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০২১, ০৯:৫৭

চট্টগ্রামের পটিয়া উপজেলার কোলাগাও ইউনিয়ন খাইরুল্লাহ সওদাগরের বাড়িতে আদালতের নির্দেশে স্থানীয় চেয়ারম্যানের গ্রাম শালিশ অমান্য করায় মরহুম সেকান্দর আলীর ছেলে মো. আজগর আলী বাদী হয়ে ২৮ ফেব্রুয়ারি ২১ ঐ এলাকার  মো. শফি, মো. শের আলী, মো. আলমগীরের বিরুদ্ধে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ২৯ জানুয়ারি ১৭ সালে প্রতিপক্ষরা আজগর আলী পিতার রুপণকৃত তাদের পৈতৃক ভিটার মধ্যে একটি ফুল কড়ই গাছ কেটে ফেলে। এ নিয়ে আজগর আলী পিতা ঐ সময় প্রতিবাদ করে পটিয়া থানায় তিনজনকে বিবাদী  এবং অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে অভিযোগ দায়ে করে। অভিযোগের  প্রেক্ষিতে পটিয়া থানার পুলিশ নন এফআইআর প্রসিকিউশন দাখিল করে আদালতে।

আদালত থেকে বিবাদীগণ জামিনে হওয়ার পর পরবর্তীতে বিবাদী বিরুদ্ধে চার্জ গঠনপূর্বক মামলার বিচার কাজ নিষ্পক্তির জন্য কোলাগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের  গ্রাম আদালতে প্রেরণ করে।

চেয়ারম্যান বিষয়টি নিষ্পক্তির জন্য উভয়পক্ষের লোকজনের উপস্থিতিতে স্বাক্ষী মাধ্যমে বিবাদীগণকে দোষী প্রমাণ পায় এতে চেয়ারম্যান আহমদ নুর বিবাদীদের ক্ষতিপূরণ বাবদ ২০ হাজার টাকা জরিমানা টাকা বাদীকে দেওয়ার নির্দেশ দেন। কিন্তু প্রতিপক্ষরা উক্ত টাকা আজ নয় কাল দেবে বলে সময়ক্ষেপণ করতে থাকে। যার ফলে ন্যায় বিচার প্রার্থনা করে মো. আজগর আলী বাদী হয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করেন।

এবিএন/সেলিম চৌধুরী/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ