আজকের শিরোনাম :

পটিয়ায় মা ফাতেমা মাদ্রাসার ২১তম বার্ষিক সভা সম্পন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২১, ১৩:৩২

চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামীলীগ সভাপতি মুহাম্মদ আব্দুচ ছালাম বলেছেন, মহান আল¬াহ তাআলা যুগে যুগে মানবজাতির হেদায়তের জন্য নবী রাসূল ও আউলিয়া কেরাম গণকে পৃথিবীতে প্রেরণ করছেন। বিশ্ব ‘নবী হয়রত মুহাম্মদ (স.) আমাদের মত সাধারণ মানুষ নয়, যারা তাকে স্বীকার করে না তারা মুমিন নয়। যারা তাকে মানে ও তার জীবনের চেয়ে বেশি ভালোবাসে তারাই আসল ঈমানদার।’ রাসুলকে সৃষ্টি করা না হলে আল¬াহ কোনও কিছুই সৃষ্টি করতেন না। এমনকি আল¬াহ নিজেও প্রকাশ পেতেন না। ব্যক্তি জীবনের সামগ্রিক উন্নতি, সামাজিক নিরাপত্তা, রাষ্ট্রীয় ক্ষেত্রে সমৃদ্ধি অর্জনে এবং অর্থনৈতিক মুক্তির প্রত্যাশা পূরণে কুরআন-সুন্নাহর আলোকে সকলকে জীবন গঠন করতে হবে এবং বিশ্ব নবী হয়রত মুহাম্মদ (স.) ও আউলিয়া কেরামগনের আদর্শ ও পথ অনুসরণ করলে আদর্শিক জীবন গঠন করা আহবান জানান।

গত ২৩ ফেব্র“য়ারি পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের আমির ভান্ডার দরবারে পীর মরহুম শাহসূফি ডা. সৈয়দ মুহাম্মদ খায়রুল বশর শাহ আমিরী (ক.) প্রতিষ্ঠিত খাতুনে জান্নাত মা ফাতেমাতুজ জাহরা (রা.) কমপে¬ক্স মাদ্রসা, হেফজখানা ও এতিমখানার ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী সভা ও ঈদ এ মিলাদুন্নবী (স.) মাহফিলে প্রধান অতিথি’র বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।
 
বিশেষ অতিথি ছিলেন পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আ’লীগ সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী।

উদ্বোধক ছিলেন পটিয়া উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ। মাদ্রসা পরিচালনা কমিটি’র সভাপতি ও নবনিবার্চিত পৌরসভার মেয়র মো. আইয়ুব বাবুলের সভাপতিত্বে ও রওশগীর আমিরী’র সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অপারেশন ম্যানেজার আমির হোসেন, কাউন্সিলর শফিউল আলম, জসিম উদ্দিন, শেখ সাইফুল ইসলাম, গিয়াস উদ্দিন আজাদ,মহিলা কাউন্সিলর ইয়াসমিন আকতার চৌধুরী, ফেরদৌস বেগম, ডা. আশরাফুল আলম মানিক, লায়ন নজরুল ইসলাম, ঠিকাদার কবির আহমদ, শাপলা কুঁড়ি আসর সভাপতি আবদুল করিম, মাদ্রসার সহ-সভাপতি সামশুল আলম সও, সাধারণ সম্পাদক শফিকুল আলম সওদাগর, ব্যবসায়ী মীর এরশাদুর রহমান।

মিলাদ মাহফিলে ওয়াজিন ছিলেন সৈয়দ মুহাম্মদ কুতুব উদ্দিন শাহ আমিরীভান্ডারী, আল¬ামা সৈয়দ হামিদুল হক, হাফেজ মাওলানা আরাফাত সমদকন্দী।

পরে প্রধান অতিথি মাদ্রসা ও এতিমখানা পরিদর্শন করেন এবং মাদ্রাসার পাশে পুকুরে রিটানিং ওয়াল ও মাদ্রাসার সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন।

এবিএন/সেলিম চৌধুরী/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ