চরভদ্রাসানে রেকর্ডীয় জমির খাজনা নেওয়ার দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০১৮, ১৭:৪৩

ফরিদপুরের চরভদ্রাসনে রেকর্ডীয় জমির খাজনা নেওয়ার দাবীতে প্রায় সহস্রাধিক লোকের উপস্থিতিতে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করেছে চরভদ্রাসন সদর বাজার ব্যাবসায়ীরা।  আজ বুধবার (২৯আগস্ট) বেলা ১১টার দিকে  ঘন্টাব্যাপি এ মানববন্ধনে যোগ দেয় সর্বস্তরের জনগণ।  পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবার একটি স্বারক লিপি প্রদান করেন ব্যাবসায়ীক নেতৃবৃন্দ।

এ সময় ব্যবসায়ীরা দাবি করেন দীর্ঘদিন ধরে তারা ক্রয়সূত্রে ১১ নং চরভদ্রাসন মৌজার এস এ ও দিয়ারা রেকর্ডীয় জমিতে ঘর তুলে ব্যবসা পরিচালনা করে আসছেন।  চরভদ্রাসন ভূমি অফিস থেকে সম্প্রতি ৭০টি ঘর উচ্ছেদের জন্য জেলাপ্রশাসক বরাবর একটি তালিকা প্রেরণ করা হয়েছে।  ব্যাবসায়ীরা দাবি করেন তাদের অবস্থিত দোকান গুলো মূলত রেকর্ডীয় নাল শ্রেনীভূক্ত কিন্তু তাদেরকে সিকস্তি ভূমি দেখিয়ে ১নং খতিয়ানভূক্ত করা হয়েছে।  

এ ছাড়া ২০১৬ সাল পর্যন্ত অনেকের খাজনা নেওয়া হয়েছে।  অনেক ভূক্তভূগী আদালতের সরনাপন্ন হয়ে ডিগ্রি প্রাপ্ত হয়েছেন। কিন্তু তাদেরকেও উচ্ছেদ তালিকার অন্তর্ভূক্ত করা হয়েছে। ব্যাবসায়ীরা আরও বলেন একদিকে নদীর ভাঙ্গন অপর দিকে প্রশাসনের এমন সিদ্ধান্তে ক্ষতিগ্রস্থ হবে প্রায় ৩ শত পরিবার। তাই সুবিচার পূর্বক খাজনা নেওয়ার দাবীতে এ মানববন্ধন করে ব্যবসায়ীরা।

এ সময় উপস্থিত ছিলেন- হাটবাজার ব্যাবসায়ী সমিতির নেতৃবৃন্দের সভাপতি মো:  শহিদুল ইসলাম মোল্যা,ব্যাবসায়ী শামসুদ্দীন মোল্যা,আনোয়ার মোল্যা, ওহিদুজ্জামান মোল্যা প্রমূখ। মানববন্ধনের সার্বিক পরিচালানা করেন মোতালেব হেসেন মোল্যা।

এবিএন/ইমরান হোসেন ইমন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ