আজকের শিরোনাম :

ধর্মপাশায় অবৈধভাবে মসজিদের জায়গা দখলের প্রতিবাদে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪০

সুনামগঞ্জের ধর্মপাশা বাজার জামে মসজিদ কমিটির সভাপতি বিশিষ্ঠ ব্যবসায়ী, সমাজ সেবাক, জেলার শ্রেষ্ঠ করদাতা আলহাজ্ব আব্দুল কাইয়ুম চৌধুরীর বিরুদ্ধে ষড়যন্ত্রকারী মো. আবু তালেব মিথ্যা বানোয়াট কাল্পনিক ও ষড়যন্ত্রমূলক মামলা ও অবৈধভাবে মসজিদের জায়গা দখলের প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার দুপুরে ধর্মপাশা বাজার জামে মসজিদ সংল্গ সড়কে এ মাবনবন্ধনের আয়োজন করেন বাজার জামে মসজিদ কমিটি ও সর্ব স্তরের মুসল্লি সমাজ। এতে এলাকার সর্বস্তরের সহস্রাধিক মানুষ অংশ নেয়।

মাবনবন্ধনে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক সদর ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবায়ের পাশা হিমুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধ বিষয়ক সম্পাদক মো. রুহুল আমীন তালুকদার, ধর্মপাশা বাজার কমিটির সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. হাবিবুর রহমান, বাজার মসজিদ কমিটির সাধারণ সম্পাদক হাজ্বী মো. আব্দুল মান্নান, ধর্মপাশা বাজার জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মো. বজলুর রহমান, উপজেলা আওয়ামীলীগের দপ্তর বিষয়ক সম্পাদক গোলাম আজহারুল ইসলাম পি কে, উপজেলা বিএনপির সহ-সভাপতি মো. আব্দুল হক, উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক মজিবুর রহমার মজুমদার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. মজিবুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মাঈন উদ্দিন প্রমুখ।

এসময় বক্তরা বলেন, সমাজ বিরোধী ও অবৈধভাবে বাজার জামে মসজিদের জায়গা দখল করে মো. আবু তালেব। এতে ওই মসজিদের সভাপতি আলহাজ্ব আব্দুল কাইয়ুম চৌধুরী বাঁধা নিষেধ করায় ক্ষিপ্ত হয়ে মো. আবু তালেব গেল বছরের ২৭ জানুয়ারী আলহাজ¦ আব্দুল কাইয়ুম চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট একটি মামলা দায়ের করেন। পরে ২০ ডিসেম্বর স্থানীয় সাংসদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবিষয়টি নিয়ে আলোচনায় বসলে ষড়যন্ত্রকারী মো. আবু তালেব তার কৃতকর্মের ক্ষমা চেয়ে মিথ্যা মামলা প্রত্যাহার ও দখলকৃত জায়গা থেকে সরে যাওয়ার আশ্বাস দেন, পরে মামলা প্রত্যাহার করে নিলেও দখলকৃত মসজিদের জায়গা থেকে সরে না গিয়ে আবার চলতি বছরের ২ ফ্রেব্রুয়ারী আরেকটি মিথ্যা মামলা দায়ের করেছেন আবু তালেব । এর তীব্র প্রতিবাদ, নিন্দা ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

এবিএন/মোঃ ইমাম হোসেন/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ