আজকের শিরোনাম :

পঞ্চগড়ে কন্যারত্নদের আত্নরক্ষার জন্য ব্যুত্থান মার্শাল আর্ট প্রশিক্ষণ অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১৩

মুজিব বর্ষ উপলক্ষ্যে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় কন্যারত্নদের আত্নরক্ষার কৌশল ও ক্ষমতায়নের জন্য ব্যুত্থান মার্শাল আর্ট প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মোঃ মজাহারুল হক প্রধান মার্শল আর্ট প্রশিক্ষণের উদ্বোধন করেন।

পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময়, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, আটোয়ারী উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোঃ সামসুজ্জামান উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের আয়োজনে জেলার পাঁচ উপজেলায় ধারাবাহিক ভাবে এই প্রশিক্ষণে সহায়তা দিচ্ছে বিশ্বের পঞ্চম সুপার হিউম্যান সিদ্ধাচার্য ইউরী ব্রজমুণি। প্রত্যেক উপজেলায় শতাধিক কন্যারত্ন এই প্রশিক্ষণে অংশ নেয়।

গত বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে মুজিববর্ষ উপলক্ষ্যে নারী উন্নয়নের জন্য উদ্ভাবনি পরিকল্পনা থেকে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন জেলার ১ হাজার ৭শ’ মেধাবী এবং দরীদ্র শিক্ষার্থীকে সাইকেল উপহার দিয়ে কন্যারত্ন উপাধি ঘোষণা দেন।

এরই ধারাবাহিকতায় নারীদের ক্ষমতায়ন ও আত্নরক্ষার কৌশল শেখার জন্য ব্যুত্থান মার্শাল আর্ট প্রশিক্ষণ দেয়া হচ্ছে। বুত্থ্যান ব্যবহারিক প্রশিক্ষক ক্যাপ্টেন শাহানাজ জাহান (অব:) প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষন দেন।

সত্যপণ রিয়ন্ড লাইফ ফাউন্ডেশন ও বাংলাদেশ বুত্থান এসোসিয়েসনের সহযোগিতায় এ প্রশিক্ষণ শুরু হয়।

এবিএন/ডিজার হোসেন বাদশা/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ