আজকের শিরোনাম :

বাঘাইছড়িতে অফিসে ঢুকে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৪:২০ | আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৫৩

রাঙামাটির বাঘাইছড়িতে উপজেলা পরিষদ কার্যালয়ে অবস্থিত উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার রুমে ঢুকে গুলি করে এক ইউনিয়ন পরিষদ সদস্যকে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত সমর বিজয় চাকমা (৩৮) উপজেলার রূপকারি ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের সদস্য। 

আজ বুধবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। ইউপি সদস্য সমর বিজয় চাকমা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা)-এর রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন বলে জানা গেছে।   

ঘটনাস্থলে উপস্থিত উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরনবী সরকার জানিয়েছেন, ইউপি সদস্য সমর বিজয় চাকমা আমার সঙ্গে প্রকল্পের বিষয়ে কথা বলছিলেন। এ সময় দুই-তিনজন দরজার বাইরে উঁকি দিচ্ছিলো এবং একজন রুমে প্রবেশ করে সমর বিজয়ের বুকে অস্ত্র ঠেকিয়ে গুলি করে। মৃত্যু নিশ্চিতের পর তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। 

বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভবনের দ্বিতীয় তলায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় অবস্থিত। এই কার্যালয়ের তিনটি রুম পাশেই উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলামের কক্ষ।  

উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম জানিয়েছেন, প্রকল্পের বিষয়ে কথা বলতেই ইউপি সদস্য কার্যালয়ে এসেছিলেন। কিন্তু দুজন মোটরসাইকেল আরোহী এসে তাকে অফিসেই গুলি করে হত্যা করে চলে যায়। 

এদিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা)-এর কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা নিহত সমর বিজয় চাকমাকে তাদের সহযোগী সংগঠন যুব সমিতির কেন্দ্রীয় কমিটির নেতা দাবি করেন। একই সঙ্গে এই হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সশস্ত্র ক্যাডারদের দায়ী করেছেন তিনি। সমির হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান এই নেতা।

তবে এই বিষয়ে কথা বলার জন্য সন্তু লারমা সমর্থিক জনসংহতি সমিতির একাধিক নেতার সাথে কথা বলার চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি। 

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় ইউপি সদস্যকে গুলিবিদ্ধ ও মৃত অবস্থায় চেয়ারেই পড়েছিল।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ