আজকের শিরোনাম :

চট্টগ্রামের সীতাকুণ্ডে দুর্বৃত্তের হামলায় সহোদর নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০১৮, ১৮:৩৯

চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডে জাতীয় শোক সভা শেষে বাড়ী ফেরার পথে দুর্বৃত্তের হামলায় নিহত হয়েছেন আপন দুই সহোদর ভাই। এ ঘটনায় কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে।

গতকাল সোমবার রাতে উপজেলার ছোট দারোগার হাট এলাকায় স্থানীয় বারৈয়ারঢালা স্কেল এলাকায় এ হামলার ঘটনাটি ঘটে। নিহতরা হলেন, রমজান আলী খোকন (৩৪) ও তার ছোট ভাই সিজল (৩০)। দুজনই বারৈয়ারঢালা ইউনিয়নের মৃত নুরুল আবছারের ছেলে। নিহতদের মধ্যে রমজান ৭ ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য বলে জানা গেছে। 

দুজনের মৃত্যুর তথ্যটি নিশ্চিত করে চমেক পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত দাশ বলেন, সোমবার রাতে সীতাকুন্ডে দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। এদের মধ্যে রাত সাড়ে ৯টার সময় রমজান আলী এবং রাত ১১ টার সময় তার ভাই সিজলকেও মৃত ঘোষণা করে চিকিৎসক। 

ঘটনার বিবরণে প্রত্যক্ষদর্শীরা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে সোমবার বিকালে ছোট দারোগারহাটস্থ কুটুম্ববাড়ি কমিউনিটি সেন্টারে ইউনিয়ন আওয়ামী লগের উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে বারৈয়ারঢালা স্কেল এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ৩০/৪০ দুর্বৃত্ত স্থানীয় আওয়ামী ও যুবলীগ কর্মীদের উপর অতর্কিত হামলা চালায়।

এতে অন্তত ৮/১০ জন আহত হয়। তাদের মধ্যে ৫ জনকে সীতাকুণ্ড স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে আশঙ্কাজনকবস্থায় রমজান আলী খোকন ও সিজন নামে দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাত সাড়ে[ ৯টা থেকে ১১টার মধ্যে হাসপাতালে চিকিৎসাধিন মারা যায় দুই ভাই। 

এদিকে এ হামলার জন্য স্থানীয় যুবলীগ নেতা ও বরৈয়ারাঢালা ইউপি চেয়ারম্যান রায়হান গ্রুপকে দায়ী করেছে আওয়ামী লীগের একাংশ। নিহত আওয়ামী লীগ নেতা রমজান আলী খোকন ও তার ভাই সিজল আওয়ামী লীগ নেতা ইসলাম গ্রুপের সমর্থক ছিল বলে জানা গেছে।

তবে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইফতেখার হাসান জানিয়েছেন নিহত রমজান আলী খোকনের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় হত্যা, ডাকাতি, চাঁদাবাজিসহ ৬টি মামলা রয়েছে। 


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ