চট্টগ্রাম ইয়াবা সিন্ডিকেটের গ্রেফতার ৩ : পলাতক ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০১৮, ১৮:৩৫

হৃদয়, রাহেদ, শাকিল, আব্দুল্লাহ ও টিপু তারা পাঁচজনের পেশাই এক। ২০ থেকে ২২ বছর বয়সী এসব কিশোররা সিন্ডিকেট করে দীর্ঘদিন থেকে কক্সবাজার থেকে কমদামে ইয়াবা ক্রয় করে চট্টগ্রাম নগরীতে এনে বেশি দামে বিক্রি করে আসছে। তবে তাদের পেশা দীর্ঘস্থায়ী হওয়ার আগেই সিন্ডিকেটের তথ্য সোর্সের মাধ্যমে পৌছে গেছে পুলিশের কাছে।

 ফলে সিন্ডিকেট সদস্যদের গ্রেফতারে বিভিন্ন কৌশল অবলম্বন করে নগর গোয়েন্দা পুলিশ। সোমবার রাতে গ্রেফতার করা হয় এ সিন্ডিকেটের ৩ সদস্যকে। উদ্ধার করা হয়েছে ৮ হাজার ২০ পিস ইয়াবা। পলাতক দুই সদস্যকেও গ্রেফতার চেষ্টা অব্যাহত রেখেছে বলে জানিয়েছে নগর গোয়েন্দা পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (জনসংযোগ) অলক বিশ্বাস জানান, সোমবার গোপন তথ্যে অভিযান চালিয়ে ইয়াবাকারবারি ৫ সদস্যের সিন্ডিকেটের ৩ সদস্যকে ইয়াবাসহ গ্রেফতার করা হয়। রাতে নগরীর বাকলিয়া থানা শাহ আমানত সেতু এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলেন, কক্সবাজার জেলার টেকনাফ পল্লানপাড়া এলাকার মো. আনোয়ারের ছেলে মো. শাহজাহান প্রকাশ শাহাদাৎ হোসেন হৃদয় (২২), নাইট্যংপাড়া এলাকার মো. ইউনুছ হোসেনের ছেলে রাহেদ হোসাইন (২০) ও নোয়াখালী জেলার সেনবাগ মধ্যবীজবাগ এলাকার মোস্তফা হোসেন মানিকের ছেলে টিপু সুলতান হায়দার(২২)। গ্রেফতারকৃতদের কাছ থেকে উদ্ধার করা হয় ৮ হাজার ২০ পিস ইয়াবা। 

তিনি বলেন, তারা পাঁচজন মিলে দীর্ঘদিন ধরে ইয়াবার কারবার করছে। তারা কমদামে কক্সবাজার থেকে ইয়াবা ট্যাবলেট কিনে চট্টগ্রাম নগরীতে এনে বেশিদামে বিক্রি করে থাকে। এ সিন্ডিকেটের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বাকি দুজনকেও গ্রেফতারের চেষ্টা চলছে। দুজন হলেন, টেকনাফ পল্লানপাড়া এলাকার মোহাম্মদ আলীর ছেলে মো. শাকিল (২২) ও মো. আব্দুল্লাহ।

 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ