আজকের শিরোনাম :

কালিয়াকৈরে শ্রমিকদের বকেয়া পরিশোধের দাবীতে অবস্থান কর্মসুচী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০১৮, ১৯:৩৪

গাজীপুর, ১৫ মে, এবিনিউজ: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচকা শিল্পাঞ্চলের হাইড্রোস্কাইড নীটওয়্যার লিমিটেড কারখানার ছাটাইকৃত শ্রমিকদের বয়েকা পরিশোধের দাবীতে আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত  কারখানার সামনে শ্রমিকরা অবস্থান কর্মসূচী পালন করেছে। এসময় শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করলে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে ঘটনাস্থলে শিল্প-পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
 
শিল্প-পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, গত ৪ এপ্রিল বকেয়া বেতনের দাবীতে শ্রমিক আন্দোলন দেখা দিলে কর্তৃপক্ষ ২ শতাধিক শ্রমিক ছাটাই করে। এছাড়া ৫৭ জনের নাম উল্লেখ করে আড়াইশতাধিক শ্রমিকদের মামলা দায়ের করেন কারখানা কর্তৃপক্ষ। 

২২ এপ্রিল বিজিএমই’এর কর্মকর্তা, কারখানা কর্তৃপক্ষ, শ্রমিক সংগঠন ও শ্রমিক প্রতিনিধিদের নিয়ে বৈঠক হয়। বৈঠকে শ্রম আইন অনুযায়ী ১৫ মে ছাটাইকৃত শ্রমিকদের সমস্ত পাওনা পরিশোধের সমঝোতা হয়। 

সমঝোতা অনুযায়ী মঙ্গলবার সকালে শ্রমিকরা কারখানায় গেইটে পাওনাদি নেয়ার জন্য আসে। গেইটে এসে পাওনা পরিশোধ হবে না জানতে পারে তারা। এঘটনায় ক্ষিপ্ত হয়ে কারখানার সামনে অবস্থান কর্মসূচী পালন করে। একপর্যায়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করলে দীর্ঘ্য যানজটের সৃষ্টি হয়। পরে ঘটনাস্থলে শিল্প-পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এঘটনায় কারখানার এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি শান্তরাখতে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়ে। 


এবিএন/আলমগীর হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ