পীরগঞ্জে ৭ দিনের মধ্যে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নোটিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৪৯

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে হাটের সরকারি সম্পত্তিতে অবৈধ ভাবে ভবন নির্মাণ কাজ বন্ধ করা সহ ৭ দিনের মধ্যে সরিয়ে নেওয়ার জন্য দুই জনকে নোটিশ প্রদান করেছেন উপজেলা ভূমি কর্মকর্তা। গতকাল সন্ধ্যায় সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম ঘটনা স্থলে গিয়ে সরাসরি এ নোটিশ জারি করেন।
 
ভূমি অফিস সূত্র জানায়, পীরগঞ্জ পৌর শহরের ঢাকাইয়াপট্টি ওয়াসু হোটের সামনে পেরিফেরিভূক্ত হাটের সরকারি জায়গায় নিয়ম নীতি তোয়াক্কা না করে জনৈক ডাঃ কামাল হোসেন ও শাহাজাহান আলী নামে দুই অবৈধ দখলদার অবৈধভাবে বহুতল ভবন নির্মাণ করছিলেন। খবর পেয়ে সহকারি কমিশনার ভূমি সন্ধ্যায় সরজমিনে তা পরিদর্শন করেন এবং সরকারি সম্পত্তি রক্ষায় ওই অবৈধ নির্মাণ কাজ বন্ধ করে ৭ দিনের মধ্যে তা অপসারণ করা জন্য নোটিশ প্রদান করেন। এ নির্দেশনা অমান্য করা হলে পরবর্তীতে প্রয়োজনীয় কঠোর আইনত ব্যবস্থা নেওয়া হবে।

সহকারি কমিশনার ভূমি তরিকুল ইসলাম জানান, সরকারি সম্পদ রক্ষায় তারা কঠোর অবস্থানে রয়েছেন। নির্মাণ কাজ বন্ধ করা সহ ৭ দিনের মধ্যে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে। এরমধ্যে সরিয়ে না নিলে আবার নোটিশ দিয়ে ৩ দিনের মধ্যে দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, চৌরাস্তা হাটটি পীরগঞ্জ পৌর কর্তৃপক্ষ ইতিপূর্বে বাৎসরিক ইজারা প্রদান করলেও অবৈধ ভাবে দখল হয়ে যাওয়ায় বর্তমানে ইজারা কার্যক্রম বন্ধ রয়েছে। হাটের বেশিরভাগ জায়গা কতিপয় প্রভাবশালী এরই মধ্যে দখল করে বহুতল ভবন সহ পাঁকা দোকানপাট স্থাপন করেছেন এবং এখনো অব্যাহত রেখেছেন। এর আগে ভূমি অফিসের পক্ষ থেকে তেমন কোন পদক্ষেপ নেওয়া হয়নি।
 

এবিএন/বিষ্ণুপদ রায়/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ