আজকের শিরোনাম :

সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৮:০৪ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৮:১০

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে 'বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন' অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার সকল ইউনিয়ন থেকে প্রায় ৭ শতাধিক নারী পুরুষ অংশ গ্রহণ করেন।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে উপজেলার শিবরাম আলহাজ্ব হোসেন স্মৃতি স্কুল অ্যান্ড কলেজ মাঠে ম্যারাথনের উদ্বোধন করা হয়। ওই কলেজ মাঠ থেকে ম্যারাথন শুরু হয়ে ৫ কিলোমিটার পথ অতিক্রম করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা অডিটোরিয়াম হলে অংশ গ্রহণকারীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল-মারুফ, মেজর এস এম তবিবুর রহমান, লেফটেন্যান্ট ইফতেখার আলম, উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ-রেজা-ই-মাহমুদ, থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল, অধ্যক্ষ গোলাম আযম খাঁন, যুব উন্নয়ন কর্মকর্তা খাদেমুল ইসলাম, ইউপি চেয়ারম্যান গোলাম কবির মুকুল, প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান আখন্দ, প্রধান শিক্ষক শাহজাহান মিঞা প্রমুখ ।

ম্যারাথনে অংশগ্রহনকারী ছেলেদের মধ্যে বামনডাঙ্গা ইউনিয়নের গোলাম মোস্তফা বাবু ও মেয়েদের মধ্যে শ্রীপুর ইউনিয়নের মনিরা আক্তার জানান, আমরা ৫ কিলোমিটার ম্যারাথন দৌড়ে অংশ গ্রহণ করে প্রথম হয়েছি। এতে আমরা গর্বিত। সেনাবাহিনীর এমন আয়োজনে অংশ নিতে পেরে খুব ভাল লেগেছে। ম্যারাথন অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানানোর জন্যই এই আয়োজন। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন/ ২০২১ বাংলাদেশের সর্বস্তরের জনসাধারণের মাঝে সামাজিক ও স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি করবে।

এবিএন/শাহ মোঃ রেদওয়ানুর রহমান/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ