খাগড়াছড়িতে ৭ হত্যা: তদন্ত করবে মানবধিকার কমিশন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০১৮, ১৯:২৫

খাগড়াছড়ি, ২৭ আগস্ট, এবিনিউজ : খাগড়াছড়ি পার্বত্য জেলা সদরের স্বনির্ভর বাজারে সন্ত্রাসীদের গুলিতে তিন ইউপিডিএফ কর্মীসহ সাত হত্যাকা-ের তদন্তে নেমেছে বাংলাদেশ মানবধিকার কমিশন।

আজ সোমবার দুপুরের দিকে মানবাধিকার কমিশনের তথ্য ও অনুসন্ধান টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। তদন্ত টিমের প্রতিনিধি দলের সদস্যরা স্বনির্ভর বাজারের ব্যবসায়ী, প্রত্যক্ষদর্শী, ইউপিডিএফ সমর্থিত সংগঠনের নেতাকর্মী ও স্থানীয়দের সঙ্গে কথা বলেন।

বাংলাদেশ মানবাধিকার কমিশনের তথ্য ও অনুসন্ধান কমিটির আহ্বায়ক নুরন নাহার ওসমানীর নেতৃত্বে প্রতিনিধি দলে মানবাধিকার কমিশনের সদস্য বাঞ্চিতা চাকমা ও রবিউল ইসলাম উপস্থিত ছিলেন।

 এ সময় তারা স্বনির্ভর বাজার, পুলিশ বক্স ও সিএনজি স্টেশনসহ ঘটনাস্থল ঘুরে দেখেন। পরে বিক্ষোভ মিছিলে হামলার ঘটনায় পালাতে গিয়ে নিহতের ঘটনাস্থল খাগড়াছড়ি উপজেলা সদরের পেরাছড়া এলাকাও পরির্দশন করেন ।

জেলা শহরের অদূরে নিরাপত্তা বেষ্টনীর মধ্যে এমন হত্যাকা-ের ঘটনায় বিস্ময় প্রকাশ করে নুরন নাহার ওসমানী সাংবাদিকদের বলেন, আমরা ঘটনাস্থল পরির্দশন করে তথ্য-উপাত্ত সংগ্রহ করার পাশাপাশি স্থানীয়দের সঙ্গে কথা বলেছি। এই নিয়ে শিগগিরই মানবাধিকার কমিশনে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।

তদন্তকালে খাগড়াছড়ি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাদাত হোসেন টিটো তদন্ত টিমকে জানান, হামলাকারীরা পুলিশ বক্সেও হামলা করে। এ সময় তিনি পুলিশ বক্সে ছোড়া বুলেট চি‎হ্ন দেখান তদন্ত টিমকে।

এ সময় খাগড়াছড়ি জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির প্রধান ও খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু ইউসুফ, খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মো. শামসুল তাবরীজ, পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল বিকাশ ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৮ আগস্ট সকালে খাগড়াছড়ির স্বনির্ভর বাজারে প্রকাশ্য দিবালোকে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফর তিন কর্মীসহ ছয় জন নিহত হয়। একই দিন দুপুরের দিকে ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে আরো একজন নিহত হয়।

 

এবিএন/মাইনউদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ