কসবায় ভয়াবহ অগ্নিকান্ডে ৩ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০১৮, ১৮:২৭

কসবা (ব্রাহ্মণবাড়িয়া), ২৭ আগস্ট, এবিনিউজ : কসবা পৌর শহরের পুরাতন বাজারে আজ সোমবার (২৭ আগস্ট) গভীর রাতে ভয়বহ অগ্নিকান্ডে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্থরা দাবী করেছেন এতে তাদের কমপক্ষে এক কোটি টাকার পরিমাণ মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে। 

দমকল বাহিনী ও স্থানীয় সূত্রে জানা গেছে; কসবা পৌর শহরের প্রধান ও প্রাচীনতম পুরাতন বাজারে একটি সিএনজি চালিত অটোরিক্সার পার্টসের দোকান থেকে ওইদিন সোমবার রাত দুইটার দিকে আগুনের সূত্রপাত ঘটে। 

মুহুর্তের মধ্যে দোকানের যাবতীয় মালামালসহ একটি সিএনজি চালিত অটোরিক্সা পুড়ে ছাই হয়ে গেছে। পরপর কসবা ট্রেডাস নামক একটি রড-সিমেন্টের দোকান এবং নাঈমুল হার্ডয়ারের দোকানটিও পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে কসবার কুটি চৌমহনী ফায়ার সার্ভিসের একটি দমকল বাহিনী প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

মেসার্স কসবা ট্রেডাসের মালিক বেলায়েত হোসেন হেলাল বলেন; আগুনে পুড়ে কমপক্ষে ৫০ লক্ষাধিক টাকার পরিমাণ মালামাল ক্ষতি হয়েছে।

নাঈমুল হার্ডওয়ারের মালিক সৈয়দ সামসুল হক বলেন; কমপক্ষে ৩০ লাখ টাকার পরিমাণ মালামাল পুড়ে ছাই হয়েগেছে। অটোপার্টসের মালিক   মো. ছফিউল্লাহ বলেন; দোকানে কমপক্ষে ২০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। এ সময় সিএনজি চালিত একটি অটোরিক্সা ও দোকানে যাবতীয় খাতাপত্র পুড়ে গেছে। 

কসবার কুটি চৌমহনী ফায়ার সার্ভিসের ইউনিট লিডার হুমায়ুন কবির বলেন; বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। দমকল বাহিনী দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলে বাজারের ভয়াবহ আগুন থেকে রক্ষা পায়। 

 

 

এবিএন/অলিউল্লাহ সরকার অতুল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ