আজকের শিরোনাম :

চিলমারীতে অফিসারদের ঈদের আমেজ এখনও কাটেনি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৮, ১৬:৩৫

চিলমারী (কুড়িগ্রাম), ২৬ আগস্ট, এবিনিউজ : কুড়িগ্রামের চিলমারীতে অফিসার পাড়ায় ঈদের আমেজ কাটেনি বিভিন্ন দপ্তরের অফিসারদের। ছুটি শেষে প্রথম কার্যদিবসে তালা বন্ধ রয়েছে গুরুত্বপূর্ন কয়েকটি অফিস।

সরকারী সিদ্ধান্ত মোতাবেক পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে ২১ আগষ্ট থেকে ২৫ আগষ্ট পর্যন্ত ছুটি থাকার পর আজ ২৬ আগস্ট রবিবার অফিস খোলা থাকলেও ওই দিন উপজেলাস্থ বিভিন্ন দপ্তরে কর্তব্যরত কয়েকজন অফিসারকে অফিস করতে দেখা যায়নি।

এক অফিসার গত ১৪ আগস্ট থেকে অনুপস্থিত থাকলেও তিনি আজ রবিবার ২০আগস্ট পর্যন্ত স্বাক্ষর দেখিয়েছেন। এমনকি কয়েকটি দপ্তর এখনও তালাবন্ধ অবস্থায় রয়েছে। এতে জনসাধারন হয়রানীর শিকার হলেও যেন দেখার কেউ নেই। 

সরেজমিনে, আজ রবিবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার অফিস পাড়ায় ঘুরে উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়,উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তার কার্যালয় ও যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয় সমুহ তালাবন্ধ অবস্থায় দেখা গেছে।

অপরদিকে অফিস খোলা থাকলেও উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা মো.আব্দুর রশিদ, সমবায় অফিসার মাহবুব আহমদ চৌধুরীসহ বেশকিছু কর্মকর্তা-কর্মচারীকে অফিস করতে দেখা যায়নি। এদিকে ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) থাকায় উপজেলা সমাজ সেবা অফিস, প্রকল্প বাস্তাবায়ন অফিস,হিসাব রক্ষণ অফিস,উপজেলা প্রকৌশলী,প্রাণী সম্পদ অফিস গুলিতে কর্মকর্তা না থাকায় দীর্ঘদিন অফিস ছুটির পর উপজেলার বিভিন্ন দপ্তরে সেবা নিতে এসে হয়ারনির শিকার হওয়ায় সাধারন মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

একটি বাড়ি একটি খামার প্রকল্প কার্যালয়ে খোঁজ নিয়ে জানা যায়, প্রকল্পের উপজেলা সমন্বয়কারী ও পল্লী সঞ্চয় ব্যাংকের দায়িত্বপ্রাপ্ত শাখা ব্যবস্থাপক মনোয়ার হোসেন গত ২৬ জুলাই অফিস করার পর বিনা ছুটিতে ৭ আগষ্ট পর্যন্ত অনুপস্থিত ছিলেন। ৮ আগষ্ট তারিখে তিনি অফিসে এসে বকেয়া স্বাক্ষর প্রদান করেন ও ১৩ আগষ্ট অফিস করে দেশের বাড়ীতে যান।

আজ রবিবার ২৬আগষ্ট তিনি অফিসে এসে বকেয়া স্বাক্ষর প্রদান করেন। উপজেলা সমন্বয়কারী ও পল্লী সঞ্চয় ব্যাংকের দায়িত্বপ্রাপ্ত শাখা ব্যবস্থাপক মনোয়ার হোসেন অনুপস্থিতির কথা অস্বীকার করে জানান, ছুটি ছাড়া আমি কখনও অনুপস্থিত থাকি নাই। 


এবিএন/গোলাম মাহবুব/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ