দুর্গাপুরে পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৮, ১৬:২০

দুর্গাপুর (নেত্রকোনা), ২৬ আগস্ট, এবিনিউজ : ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। বসে নেই অসাধু পরিবহন মালিক-শ্রমিকরা। যাত্রীর চাপকে কাজে লাগিয়ে অতিরিক্ত ভাড়া আদায় করছে তারা। নেত্রকোনার দুর্গাপুরে ঈদের ৫ম দিন পার হলেও বোরবার বাস ও সিএনজি স্ট্যান্ডগুলোতে দেখতে পাওয়া যায় এমন চিত্র। 

সরেজমিনে গিয়ে দেখাগেছে, ঈদের ২দিন আগ থেকে শুরু করে ঈদের ৫ম দিন পার হলেও ঈদ বকশিশের নামে বাড়তি ভাড়া নেয়ার নৈরাজ্য চলছে দুর্গাপুরে বাস ও সিএনজি স্টেশন গুলোতে। দুর্গাপুর থেকে ঢাকাগামী বাসের স্বাভাবিক ভাড়া জনপ্রতি ৩৫০ টাকা।

কিন্তু আদায় করা হচ্ছে ৬৫০-৭০০ টাকা, দুর্গাপুর-চট্টগ্রাম স্বাভাবিক ভাড়া জনপ্রতি ৯০০ টাকা, আদায় হচ্ছে ১৪০০ টাকা, দুর্গাপুর ময়মনসিংহের সিএনজি ভাড়া ২৫০ টাকা যাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে ৫০০ থেকে ৬০০ টাকা হারে।

 একইভাবে অটোটেম্পু, সিএনজিও স্বাভাবিক ভাড়ার চেয়ে দ্বিগুণ ভাড়া আদায় করছে। ঈদের দুইদিন আগ থেকে ঈদের ৫ম দিন পর্যন্ত যাত্রীদের কাছ থেকে এ অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে সাধারণ যাত্রীগন অভিযোগ করেন। কাউন্টারের বুকিং মাস্টাররা জানান, পরিবহন মালিকদের নির্দেশে তারা এ ভাড়া আদায় করছেন। 

এ ব্যাপারে স্থানীয় মটরযান শ্রমিক ইউনিয়ন সভাপতি মো. সাইফুল ইসলাম বলেন, ফিরতি বাসে যাত্রী না পাওয়ায় এবং এই রুটে গাড়ী কম থাকায় এ অতিরিক্ত ভাড়া আদায় করতে হচ্ছে। আগামী কাল থেকে আবার স্বাভাবিক ভাবেই আদায় করা হতে পারে।


এবিএন/তোবারক হোসেন খোকন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ