আজকের শিরোনাম :

কলমাকান্দায় বাঁশের সাঁকোয় ঝুঁকিপূর্ণ পারাপার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৮, ১৪:৩৪

কলমাকান্দা (নেত্রকোনা), ২৬ আগস্ট, এবিনিউজ : নেত্রকোনার কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের কান্তপুর খালের ওপর এলাকাবাসীর উদ্যোগে নির্মিত নড়বড়ে একটি বাঁশের সাঁকো দিয়ে কয়রা, কান্তপুর, ফুরুডোল, শিবনগর, হাটশিরা শিবনগর, কুট্টাকান্দাসহ ১০-১২টি গ্রামের কয়েক হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে।

আর সাঁকো পার হতে গিয়ে প্রায়শই ঘটছে দুর্ঘটনা। স্থানীয় লোকজন দীর্ঘদিন ধরে কান্তপুর খালের উপর বাঁশের সাঁকোর স্থলে একটি পাকা সেতু নির্মাণ করার দাবি জানিয়ে আসছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে নজর না দেয়ায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

আজ ২৬ আগস্ট (রবিবার) দুপুরে সরেজমিন পর্যবেক্ষণে দেখা গেছে, এলাকাবাসী নিজেরা চাঁদা তুলে ওই বাঁশের সেতুটি এক যুগ ধরে নির্মাণ করে তা মেরামত করে আসছেন। ওই সাঁকো দিয়ে আশপাশের বিভিন্ন গ্রামের নানা শ্রেণি-পেশার মানুষ ঝুঁকির মধ্য দিয়ে সেতু পার হচ্ছে।

অবসরপ্রাপ্ত সেনা সদস্য আবদুর রউফ বলেন, এখানে একটি স্থায়ী সেতু নির্মাণ করা হলে স্থানীয় কৃষকদের উৎপাদিত কৃষিপণ্য পরিবহণসহ চিকিৎসা সেবা প্রাপ্তি সহজতর হবে।

বরদল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান আনসারী বলেন, প্রতিদিন বিদ্যালয়ের অনেক শিক্ষার্থী ওই ভাঙা সাঁকো দিয়ে জীবনের চরম ঝুঁকি নিয়ে যাওয়া-আসা করছে। এখানে একটি পাকা সেতুু নির্মাণ করা হলে স্কুল-কলেজের শিক্ষার্থীর ভোগান্তির অবসান হবে।

কলমাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মো. ফখরুল ইসলাম ফিরোজ বলেন, কান্তপুর খালের উপর বাঁশের সাঁকোর স্থলে একটি পাকা সেতু নির্মাণ করার লক্ষে উপজেলা পরিষদের পক্ষ থেকে সয়েল টেষ্ট করা হয়েছে ও স্থায়ী সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাবনা পাঠানো হয়েছে।

এবিএন/রশিদ আকন্দ/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ