আজকের শিরোনাম :

আটোয়ারীতে ভ্যাকসিন প্রদান কার্যক্রমে প্রস্তুতিমূলক সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১০:১২ | আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১০:১৩

পঞ্চগড়ের আটোয়ারীতে করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠভাবে সম্পাদনের জন্য প্রস্তুতিমুলক সভা ( ২য় সভা) অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা ভ্যাকসিন প্রদান সহায়ক কমিটির আয়োজনে আজ বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান।

ভ্যাকসিন প্রদান সম্পর্কে পরামর্শমুলক বক্তব্য রাখেন কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম। সরকারি নির্দেশনা সহ অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন কারা পাবে এবং তাদের করনীয় সম্পর্কে বিস্তারিত বক্তব্য রাখেন ভ্যাকসিন প্রদান সহায়ক কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. হুমায়ুন কবীর। সদস্য সচিব বলেন, আটোয়ারীতে প্রাথমিকভাবে ৩২৫ ভায়াল ভ্যাকসিন এসেছে। আপাদত ২,৯২৫ জনকে দেয়া সম্ভব হবে। তবে সরকারের নির্দেশনা মোতাবেক কোভিড-১৯ মোকাবেলায় সম্মুখ সারির যোদ্ধারাই আগে পাবেন।

তিনি জানান, প্রথমে স্বাস্থ্য বিভাগের সকল স্বাস্থ্যকর্মী, চাকুরীজীবি, পুলিশ,বিজিবি, সেনাবাহিনী, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক ভ্যাকসিন পাবেন। তবে রেজিস্ট্রেশন বাধ্যতামুলক। রেজিস্ট্রেশন ছাড়া কাহাকেও ভ্যাকসিন দেওয়া হবেনা বলে জানান তিনি। ক্রমান্বয়ে সবাই ভ্যাকসিন পাবে বলে তিনি উল্লেখ করেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আইসিটি অফিসার মো. শহিদুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মো. ছাইফুল আলম, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) দুলাল উদ্দীন,আনসার ও ভিডিপি অফিসার(ভারপ্রাপ্ত) সুলতানা রাজিয়া।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন টিএফপিও উম্মে সানজিদা সুলতানা।

এবিএন/নিতিশ চন্দ্র/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ