বান্দরবানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর কর্তৃক একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৮, ১৫:৩৪

রুমা (বান্দরবান), ২৫ আগস্ট, এবিনিউজ : আজ শনিবার বান্দরবানের রুমা উপজেলায় বান্দরবান ৩০০ আসনের সাংসদ এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী একাধিক উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন।  আয়-বর্ধনমূলক, ভৌত অবকাঠামো, শিক্ষা, যোগাযোগ এবং ধর্ম খাতে একাধিক প্রকল্পের উদ্বোধন করেন তিনি। 

এছাড়াও তিনি ১নং পাইন্দু ইউনিয়ন পরিষদে এলজিএসপি-৩ এর আওতায় জেনারেটর ও কাবিটা এর আওতায় সোলার প্যানেল বিতরণ করেন এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাস্তবায়িত রুমা উপজেলার মিনি ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণ করে রুমা সদর বাজার ও হাসপাতাল এলাকার নিরাপদ পানি সরবরাহ করণ কাজের শুভ উদ্বোধন করেছেন।

 প্রায় ২ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে মোট ১৩টি প্রকল্পের উদ্বোধন করা হয়। উন্নয়ন প্রকল্পগুলোর মধ্যে রয়েছে যথাক্রমে ভৌত অবকাঠামো খাতে ৭০ লাখ টাকা ব্যয়ে রুমা-বান্দরবান সড়কে দুটি যাত্রী ছাউনি নির্মাণ ও রুমা বাজার ঘাট সিঁড়ি নির্মাণ, 

শিক্ষা খাতে ১২ লাখ টাকা ব্যয়ে রুমার অগ্রবংশ অনাথালয়ে ছাত্রী হোস্টেল নির্মাণ, যোগাযোগ খাতে ১০ লাখ টাকা ব্যয়ে রুমা বাজার এর পথে লাইরুনপি পাড়ার উঠার রাস্তায় আরসিসি সিঁড়ি ও জাদিপাই ঝিড়িতে পর্যটকদের ওঠা নামার জন্য সিঁড়ি নির্মাণ, ধর্ম খাতে ৮৭ লাখ টাকা ব্যয়ে পলিতং পাড়া বৌদ্ধ বিহার,

 রুমা থানার মসজিদ, রুমা বাজার ইসিসি গীর্জা ও রুমা বেথানী পাড়া গীর্জা নির্মাণ, আয়-বর্ধণমূলক খাতে ৫৫ লাখ ব্যয়ে মুনলাই পাড়া কমিউনিটি সেন্টার, বিদ্যুৎ বিহীন এলাকায় হাইড্রো পাওয়ার সেন্টার, রুমা বাজার রেস্ট হাউস নির্মাণ ও বম কমিউনিটি সেন্টার সংস্কার করণ কাজ।


এসময় প্রতিমন্ত্রী ও এমপি বীর বাহাদুর এর সাথে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর ও লক্ষীপদ দাশ, রুমা উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শামসুল আলম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মো: ইয়াছির আরাফাত প্রমুখ ব্যক্তিবর্গ। 


এবিএন/চনুমং মারমা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ