আজকের শিরোনাম :

বোয়ালখালীতে দুই কিলোমিটার সড়কের বেহাল দশা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৮, ১৩:২৫

বোয়ালখালী (চট্টগ্রাম), ২৫ আগস্ট, এবিনিউজ : কধুরখীল ডিসি সড়কের উপজেলা সদর থেকে কধুরখীল খোকার দোকান পর্যন্ত প্রায় ২ কিলোমিটার অংশ চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এতে ফায়ার সার্ভিসসহ বেশ কয়েকটি সরকারি সেবামুলক প্রতিষ্ঠানের জরুরি চলাচল বিঘিœত হচ্ছে। ভোগান্তিতে পড়েছে জনসাধারণ।

দেখা গেছে, এ সড়ক দিয়ে তার ও টেলিকম (টিএ-টি) অফিস, সদর ডাকঘর, থানা, প্রাণি সম্পদ কার্যালয় ও মুরাদ মুন্সীর হাটে জনসাধারণের নিত্য যাতায়াত। বোয়ালখালী ফায়ার সার্ভিস স্টেশনের গাড়িও জরুরি অগ্নি নির্বাপন কাজে দ্রুত যাতায়াতে এ সড়কটি ব্যবহার করে।

সড়কের গোমদন্ডী তুলাতল থেকে কধুরখীল খোকার দোকান পর্যন্ত বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। টিএন্ড টি অফিস, ডাকঘর, থানা ও প্রাণি সম্পদ অফিসের  সম্মুখে বড় বড় গর্তে কাদা পানি জমে ডোবায় পরিণত হয়েছে। এছাড়া বণিক পাড়া থেকে মুরাদ মুন্সীর হাট পর্যন্ত সড়কটি বিটুমিন কংক্রীট উঠে মাটি ছুয়েছে।

এ মৌসুমে সড়কটি কাদা পানিতে একাকার হয়ে যাওয়ায় যানচলাচলসহ জনচলাচল প্রায় বন্ধ হয়ে পড়েছে এবং কধুরখীল কো-অপারেটিভ সোসাইটির সামনে বিশাল অংশ জুড়ে খানা-খন্দকের সৃষ্টি হয়েছে সড়কটির।

সিএনজি চালক গোলাফুর রহমান বলেন, এ সড়কে যানচলাচল করা খুবই বিপদজনক। দূর্ঘটনার পাশাপাশি গাড়ির যন্ত্রাংশ নষ্ট হচ্ছে। এ সড়কটি যাত্রী নিয়ে চলাচল করতে ইচ্ছেই হয় না। সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানান তিনি।

পথচারী এস.এম ওসমান জানান, এ সড়কে পায়ে হেঁটে যাওয়া কষ্টকর। পৌরসদরের গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে বেশ কয়েকটি সেবামুলক প্রতিষ্ঠানে জরুরি ভিত্তিতে চলাচল করতে হয়। সড়কটির বেহাল দশা হওয়ায় ভোগান্তিতে পড়ছে জনসাধারণ।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী সুজিত কান্তি মজুমদার জানায়, কধুরখীল ডিসি সড়কের এ অংশটি বোয়ালখালী পৌরসভার অধীনে রয়েছে। তবে পৌরসভার বাইরের অংশটি সংস্কারে উদ্যোগ নেয়া হবে।

বোয়ালখালী পৌরসভার কাউন্সিলর সুনীল চন্দ্র ঘোষ জানান, সড়কটি পৌরসভার নয়। এটি উপজেলা নির্বাহী প্রকৌশলীর অধীনে।

এবিএন/রাজু দে/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ