লালমনিরহাটে পৌঁছেছে ৩৬ হাজার ডোজ করোনা ভ্যাকসিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২১, ১০:৪৮

ভারতীয় সীমান্তবর্তী জেলা লালমনিহাটে পৌছিলো বহুল কাংখিত করোনা ভ্যাকসিনের ৩৬ হাজার ডোজ।

রোববার (৩১ জানুয়ারি) সকাল ১১টার দিকে ভ্যাকসিনবাহী বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ফ্রিজার ভ্যানটি লালমনিরহাট সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায়।

জেলা সিভিল সার্জন ডা. লিমর্লেন্দু রায় বলেন, ঢাকা থেকে ফ্রিজার ভ্যানে প্রথমে রংপুরে পাঠানো হয়। সেখান থেকে লালমনিরহাটে তিনটি কার্টন পাঠানো হয়েছে। প্রতি কার্টনে এক হাজার ২০০ ভায়াল এবং প্রতি ভায়ালে ১০টি করে ডোজ রয়েছে। সর্বমোট ৩৬ হাজার ডোজ ভ্যাকসিন এসেছে। সরকারী নির্দেশনা মোতাবেক আগামী ৭ ফেব্রুয়ারী থেকে ভ্যাকসিন প্রদান করা হবে।

তিনি আরো জানান, ভ্যাকসিন প্রদান করতে সোমবার (১ ফেব্রুয়ারি) চিকিৎসক ও টিকা দেয়ার কাজে নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়া হবে। ভ্যাকসিন প্রদানের জন্য ২১টি দল প্রস্তুত করা হয়েছে।

যার মধ্যে সদর হাসপাতালে ৮টি, পুলিশ হাসপাতালে একটি, সিভিল সার্জন কার্যালয়ে ২টি এবং ৫টি উপজেলায় ২টি করে ১০টি দল ভ্যাকসিন প্রদান করবেন। ভ্যাকসিন গ্রহনকারীরা নিবন্ধনে পছন্দের স্থানে ভ্যাকসিন গ্রহন করতে পারবেন। নিবন্ধন ছাড়া ভ্যাকসিন গ্রহণ করা যাবে না। তাই অনলাইনে বাধ্যতামূলক নিবন্ধন করতে হবে। নিবন্ধন ছাড়া ভ্যাকসিন দেয়া হবে না বলেও জানান সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়।

এবিএন/আসাদুজ্জামান সাজু/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ