আজকের শিরোনাম :

বাংলাদেশ হচ্ছে সৌহার্দ্য সম্প্রীতির দেশ : এনামুল হক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০১৮, ১৯:২১

বাগমারা (রাজশাহী), ২৪ আগস্ট, এবিনিউজ : রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, বাংলাদেশ হচ্ছে সৌহার্দ্য সম্প্রীতির দেশ। দেশের প্রতিটি উৎসবই একে অন্যের সাথে ভাগাভাগি করে নেয়। ধর্ম বর্ণ নির্বিশেষে প্রতিটি উৎসব যেন সবার তাই দুঃখ বিভেদ ভুলে ঈদের আনন্দ ভাগাভাগি করে।

ঈদ পুনর্মিলনী ও স্মরণ সভা উপলক্ষে গতকাল ২৩ আগস্ট (বৃহস্পতিবার) উপজেলার শিকদারী সালেহা ইমারত কোল্ড স্টোরেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, গুজবে কান না দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে নৌকার পক্ষে কাজ করে যেতে হবে। বঙ্গবন্ধুর চেতনাকে আঁকড়ে ধরতে হবে। কোনো পরাশক্তির কাছে মাথানত করা যাবে না। বাংলাদেশের উন্নয়ন কেবল আওয়ামী লীগের হাত দিয়েই করা সম্ভব।

এনামুল হক বলেন, জাতির জনক যেভাবে দেশের জন্য কাজ করে গেছেন। সেই চেতনাকে ধারণ করে দেশ ও জনগণের কল্যাণে কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে মানুষটি সারা জীবন দেশ ও জনগণের কল্যাণে কাজ করে গেছেন তাঁর সেই উন্নয়নকে বাধা গ্রস্ত করতে পরিকল্পিত ভাবে জাতির জনককে স্বপরিবারে হত্যা করা হয়েছিল।

তিনি উল্লেখ করে বলেন, ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হত্যা করতে গ্রেনেড হামলা চালানো হয়। সেদিন গ্রেনেড হামলার শিকার হয়ে বহু নেতাকর্মীকে জীবন দিতে হয়েছে। আহত হয়েছেন আরো প্রায় ৫শ’র বেশি নেতাকর্মী।

এমপি এনামুল হক দলীয় নেতৃবৃন্দের উদ্দেশে আরো বলেছেন, দেশের উন্নয়নের পাশাপাশি এলাকার উন্নয়নের গতি আরো তরান্বিত করতে আগামী জাতীয় নির্বাচনে নৌকার বিজয়ের বিকল্প নেই। তাই দ্বন্দ্ব ভুলে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে গ্রেনেড হামলার শিকার হয়ে নিহত এবং আহতদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আবুল মালেক মন্ডল, বীর মুক্তিযোদ্ধা আজাহার আলী, সোনাডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক কোহিনুর বেগম প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি অনিল কুমার সরকার, জেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, উপজেলা আ.লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, রিয়াজ উদ্দীন আহম্মেদ, আফতাব উদ্দীন আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দসহ একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালানার জন্য গঠিত প্রতিটি ভোট কেন্দ্রের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়করা।

এবিএন/জিল্লুর রহমান/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ