আজকের শিরোনাম :

ভালুকায় ৪ছিনতাইকারী গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০১৮, ১৭:০৮

ভালুকা (ময়মনসিংহ), ২৪ আগস্ট, এবিনিউজ : ময়মনসিংহের ভালুকা মডেল থানার কাছে খীরু ব্রিজের দক্ষিণ পাশে গরু বোঝাই গাড়িতে ছিনতাই করার অভিযোগে স্থানীয় ৪ছিনতাই কারীকে পুলিশ আটক করে। তাদের কাছ থেকে পুলিশ ছিনতাইকৃত ৪০হাজার টাকা ও ৪টি মোবাইল সেট উদ্ধার করে। পুলিশ তিনজনকে ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করে। 

মামলার এজাহার সূত্রে জানাযায়,ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার লাল হোসেনের ছেলে মৌসুমী গরু ব্যবসায়ী রফিকুল ইসলামসহ আরও ৪জন ১৯টি কোরবানির গরু নিয়ে গাবতলী হাটে যান। সেই হাটে ১৫টি গরু বিক্রি করেন। বাকী ৪টি গরু বিক্রি করতে না পেড়ে একটি পিক-আপ (ঢাকা-মেট্রো-১৮-৯৫৪৯) ভাড়া করে ধোবাউড়ায় ফির ছিলেন।

রাস্তায় ভালুকা মডেল থানার অদূরে খিরু ব্রীজের দক্ষিণ পাশে পিক-আপটির চাকা পাংচার হয়ে যায়। চাকা ঠিক করার জন্য আশপাশে দোকানে খোঁজতে গেলে ফরিদ,দিপুর নেতৃত্বে টুটুল,মিঠুন, সাগর,বাবুল,বাঁধন ও হৃদয়সহ মোটর সাইকেল যোগে এসে পিক-আপ ও গাড়ির কাগজপত্র চায়। এ সময় গরুর বেপারীদেরকে মারধর করে তাদের কাছ থেকে নগদ ৪০হাজার টাকা ও ৪টি মোবাইল সেট ছিনতাই করে নিয়ে যায় এবং গরুসহ পিক আপটি নিয়ে যাওয়ার চেষ্টা করে। চাকা পাংচার থাকায় গাড়ি ও গরু নিয়ে যেতে পাড়েনি।

গরুর বেপারিরা সাথে সাথে ভালুকা মডেল থানায় খবর দিলে ছিনতাইকৃত টাকা ভাগবাটোয়ার করার সময় মডেল থানার এস,আই জীবন চন্দ্র বর্মন শেফার্ড মিলের কাছ একটি বাড়িতে অভিযান চালিয়ে ফরিদ,সাগর,টুটুল ও দিপুকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে ছিনতাইয়ের ৪০হাজার টাকা ও ৪টি মোবাইল সেট উদ্ধার করে। এ ঘটনায় রফিকুল ইসলাম বাদী হয়ে ভালুকা মডেল থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেছেন।

ফরিদ আদালয়ে ১৬৪ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়। বাকী ৩আসামীকে পুলিশ ৭দিনে রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করে।

গরুর বেপারি রফিকুল ইসলাম জানান,গাবতলী হাট থেকে ৪টি অবিক্রিত গরু পিক-আপ ভাড়া করে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার সময় ভালুকা থানার কাছে গাড়ির চাকা পাংচার হওয়ার পর ৮/১০জন ছিনতাইকারী এসে গাড়ি ও গরুর কাগজপত্র চেয়ে আমাদেরকে চর থাপ্পার মারধর করে নগদ টাকা ও মোবাইল নিয়ে যায়।  গরুসহ পিক আপ ছিনতাই করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। চাকা নষ্ট থাকায় নিতে পারেনি। 

মামলার তদন্তকারী অফিসার এস,আই জীবন চন্দ্র বর্মণ জানান,ছিনতাইয়ের খবর পেয়ে সাথে সাথে অভিযান চালিয়ে ৪জনকে আটক করি। ফরিদ ১৬৪ধারায় স্বীকারোক্তি মূলক জবান বন্দি দিয়েছে। ৩জনকে ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। আগামী রবিবার শুনানির দিন ধার্য করা হয়েছে।

 

এবিএন/জাহিদুল ইসলাম খান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ