তীব্র শীতে চিলমারীতে জনজীবন বিপর্যস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২১, ১৬:২৯

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় কয়েক দিনের ঘন কুয়াশা,হিমেল হাওয়া ও কনকনে শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত ৪দিন যাবৎ এখানে সূর্যের দেখা মেলেনি। রাতে বৃষ্টিরমতো শিশির টপটপ করে পড়ে এবং দুপুর পর্যন্ত তা অব্যাহত থাকে। উপজেলার বিভিন্ন এলাকায় দেখা যায় নিম্ন আয়ের লোকজন শীতের কাপড়ের অভাবে খরকুটো জ্বালিয়ে কোন রকমে শীত নিবারনের চেষ্টা করছে।দিন মজুর কৃষক- শ্রমিকেরা অতিরিক্ত ঠান্ডার কারনে কাজে যেতে পারছেনা।

ফলে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে তারা। বিশেষ কোন কাজ ছাড়া লোক জন ঘর থেকে বের হচ্ছে না। শীতের কারনে বিভিন্ন অফিস আদালতে লোক জনের উপস্থিতি কম দেখা যাচ্ছে। হাসপাতালে সর্দি,কাঁশি,শ্বাসকষ্টসহ শীতজনির বিভিন্ন রোগ নিয়ে রোগী বেশী ভর্তি হচ্ছে। সোনারী পাড়া এলাকার রহিমা বেওয়া (৭৫),ফ্লাড সেন্টার এলাকার সেফালী বেগম(৫০)সহ অনেকে জানান,শীতের কাপড়ের অভাবে নিম্ন আয়ের মানুষ অতিকষ্টে রয়েছে। অতিরিক্ত ঠান্ডার ফলে শত শত হাঁস,মুরগী ও ছাগল মরে যাচ্ছে।

সবুজ পাড়া এলাকার শাহাজাহান আলী জানান,মাত্রাতিরিক্ত ঠান্ডার ফলে তার কয়েকটি মুরগী মারাগেছে। ইরি বোরোর বীজ তলা লালচে হলুদ বর্ণ হয়ে যাচ্ছে। কৃষকরা জানায়,ঘন কুয়াশা ও ঠান্ডার কারনে এবারে ইরি বোরো রোপনের মৌসুম দেরী হয়ে যাচ্ছে।
 

এবিএন/গোলাম মাহবুব/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ