২৬ জেলে নিয়ে বঙ্গোপসাগরে ট্রলারডুবি : ৪ লাশ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২১, ০৯:২১

সেন্ট মার্টিনের অদূরে বঙ্গোপসাগরে ফিশিং ট্রলারডুবির ঘটনায় ৪ জনের মরদেহ উদ্ধার করেছে নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরা। এ ঘটনায় আরও ১০ জন জেলে নিখোঁজ বলে জানা গেছে।

শনিবার (২৩ জানুয়ারি) ভোরে সেন্ট মার্টিন থেকে প্রায় ৩৫ নটিক্যাল মাইল দক্ষিণে বঙ্গোপসাগরে ২৬ মাঝিসহ এফবি জানযাবিল সোমকেন নামে একটি মাছ ধরার ফিশিং ট্রলার ডুবে যায়। একই দিন সকালে সেন্ট মার্টিনের পশ্চিমে সাগরে ভাসমান লাশগুলো উদ্ধার করা হয়। 

টেকনাফ কোস্ট গার্ড স্টেশনের কর্মকর্তা লে. কমান্ডার এম মানসুরুল মাহদীন জানান, সেন্ট মার্টিন দ্বীপ থেকে দক্ষিণে প্রায় ৩৫ নটিক্যাল মাইলর অদূরে বঙ্গোপসাগরে ২৬ মাঝিমাল্লা নিয়ে মাছ ধারার ফিশিং ট্রলার ডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় কোস্টগার্ড ও নৌ-বাহিনীর সদস্যরা তল্লাশি চালিয়ে ৪ জনের লাশ এবং জীবিত অবস্থা ১২ জনকে উদ্ধার করে। এ ছাড়া নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ডের দুটি ও নৌ-বাহিনীর দুটি জাহাজ উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।

সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ জানান, দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে মাছ ধরার ফিশিং ট্রলার ডুবির ঘটনায় কোস্টগার্ড ও নৌ-বাহিনী সদস্যরা ৪ জনের মৃতদেহ উদ্ধার করে। এ ছাড়া জীবিত ১২ জন জেলেকে উদ্ধার করে। ট্রলারডুবির ঘটনায় আরও ১০ জন নিখোঁজ থাকার খবর রয়েছে। তবে ডুবে যাওয়া ট্রলারটি সেন্ট মার্টিনের নয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ