আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে জমির ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০১৮, ১৬:২৭

সিরাজগঞ্জ, ১৫ মে, এবিনিউজ : সিরাজগঞ্জ ক্রসবার বাঁধ-৩ এলাকায় জমি অধিগ্রহণ ছাড়াই বায়ু বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রতিবাদে ও ন্যায্য ক্ষতিপূরণের দাবীতে সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে। সেইসাথে নির্মাণাধীন বায়ু বিদ্যুৎ কেন্দ্র এলাকায় বিক্ষোভ মিছিল করে বিক্ষুব্ধ এলাকাবাসী।

এ মানববন্ধনে পৌর এলাকার ধানবান্ধি,পুঠিয়াবাড়ী ,হোসেনপুর ও মালশাপাড়া মহল্লার ২ সহস্রাধিক নারী পুরুষ অংশ গ্রহণ করেন। বিক্ষুব্ধ এলাকাবাসী জানায়, প্রায় দীর্ঘ  ৩০ বছর যাবৎ তারা উক্ত এলাকায় বসবাস ও জমি চাষ করে জীবন ও জীবিকা নির্বাহ করছে। হঠাৎ করে স্থানীয় ভূমি অফিস জমির খাজনা আদায় বন্ধ করে দেয় তাদের নিজ জমি অধিগ্রহন ছাড়াই  চলতি বছরের ফেব্রুয়ারী মাসে তাদের জমিতে প্রায় ৪৩ কোটি টাকা ব্যয়ে ২ মেগাওয়াট উৎপাদন ক্ষমতা সম্পন্ন বায়ু বিদ্যুৎ কেন্দ্রটির নির্মাণ কাজ শুরু করা হয়।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় সাবেক কাউন্সিলর জয়নাল আবেদীন তারা, স্থানীয় কৃষক লীগ নেতা মনিরুজ্জামান মনি, আওয়ামীলীগ নেতা আব্দুর রাজ্জাকসহ গন্যমাণ্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। 

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ